৬ প্রতিষ্ঠানের কাঁধে ভোক্তা অধিকারের দণ্ড

নগরের পানওয়ালাপাড়া ও বেপারীপাড়া কাঁচাবাজার এলাকার ৬ প্রতিষ্ঠানকে বিভিন্ন অপরাধে ৪৯ হাজার টাকা জরিমানা করেছে জাতীয় ভোক্তা সংরক্ষণ অধিদপ্তর

বুধবার (২৩ ফেব্রুয়ারি) সকালে পরিচালিত অভিযানে মূল্য তালিকা প্রদর্শন না করা, খাদ্যে অননুমোদিত রঙ ও কেমিক্যাল ব্যবহার, অপরিষ্কার ও নোংরা পরিবেশে খাদ্য উৎপাদন, চিংড়ি মাছে ক্ষতিকারক জেলি ব্যবহার এবং মেয়াদোত্তীর্ণ পণ্য বিক্রি ও সংরক্ষণ করার অপরাধে এসব জরিমানা করা হয়।

আরও পড়ুন: ভোক্তা অধিকারের অভিযানে ৬ প্রতিষ্ঠানের কাঁধে উঠল জরিমানা

অভিযানে নেতৃত্ব দেন জাতীয় ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদপ্তর চট্টগ্রাম বিভাগীয় কার্যাল‌য়ের উপপরিচালক মো. ফয়েজ উল্যাহ, সহকারী প‌রিচালক নাস‌রিন আক্তার, সহকারী পরিচালক মো. আনিছুর রহমান ও চট্টগ্রাম জেলা কার্যালয়ের সহকারী পরিচালক মো. দিদার হোসেন।

সহকারী পরিচালক মো. আনিছুর রহমান জানান, অভিযানে পাওয়ালাপাড়ার ফুড ম্যাক্স বেকারিকে অপরিষ্কার ও নোংরা পরিবেশে খাদ্য তৈরির দায়ে ১৬ হাজার টাকা এবং একজন ভোক্তার অভিযোগ প্রমাণিত হওয়ায় আরও ৪ হাজার টাকাসহ মোট ২০ টাকা টাকা জরিমানা করা হয়।

আরও পড়ুন: ৭ প্রতিষ্ঠানের কাঁধে উঠল ভোক্তা অধিকারের জরিমানা

এছাড়া একই এলাকার অর্পিতা ফার্মেসিতে মেয়াদোত্তীর্ণ ওষুধ রাখায় ৩ হাজার টাকা, মদিনা বেকারি অ্যান্ড কনফেকশনারিতে নোংরা পরিবেশে খাদ্য তৈরি করায় ২০ হাজার টাকা এবং হালিশহর বেপারীপাড়া কাঁচাবাজারের একটি মাংসের দোকানকে মূল্য তালিকা প্রদর্শন না করায় ২ হাজার টাকা এবং ২ জন মাছ বিক্রেতার চিংড়িতে ক্ষতিকর জেলি পাওয়ায় দুজনকে ২ হাজার করে মোট ৪ হাজার টাকা জরিমানা এবং চিংড়িগুলো ধ্বংস করা হয়।

অভিযানে এপিবিএন-৯- এর সদস্যরা সহায়তা করে।

আরবি

যখনই ঘটনা, তখনই আপডেট পেতে, গ্রাহক হয়ে যান এখনই!