যাত্রীর বেশে বাস নিয়ে ডাকাতি, পুলিশের জালে চক্রের ৫

নগরের আক্তারুজ্জামান ফ্লাইওভারে বাসে ডাকাতির ঘটনায় ২৪ ঘণ্টার শ্বাসরুদ্ধকর অভিযানে মূলহোতাসহ ৫ জনকে গ্রেপ্তার করেছে পুলিশ।

মঙ্গলবার (১১ জুলাই) রাত আড়াইটার দিকে চান্দগাঁও এলাকার মৌলভী পুকুর পাড় ও সিএন্ডবি এলাকা থেকে তাদের গ্রেপ্তার করা হয়। এসময় তাদের কাছ থেকে নগদ টাকাসহ ডাকাতি কাজে ব্যবহৃত বাস জব্দ করা হয়।

গ্রেপ্তাররা হলেন- নগরের চান্দগাঁও এলাকার মাহবুব সওদাগরের কলোনির মুত আব্দুর সোবাহানের ছেলে মো. আজিম (২৫), একই থানার মৌলভী পুকুর পাড় এলাকার মো. হাসেমের ছেলে মো. সাজ্জাদ হোসেন আজাদ (২৪), সিএন্ডবি এলাকার মৃত নুর আলমের ছেলে মো. নিশাদ (২০), মো. আলীর ছেলে মো. মুন্না (২১) এবং মো. মুকবুল হোসেনের ছেলে সাইফুল ইসলাম নাঈম (২৬)।

আরও পড়ুন : জুয়েলারি দোকানে ডাকাতি করে সন্দ্বীপে লুকিয়ে ছিল ৩ ডাকাত

পুলিশ জানায়, রোববার (৯ জুলাই) মুন্সিগঞ্জের জঙ্গি বাড়ি এলাকার কাঠ ব্যবসায়ী মো. পারভেজ খাঁন চট্টগ্রাম বন্দর থেকে কাঠ কিনতে চট্টগ্রাম আসেন। চট্টগ্রাম বন্দরে যেতে ভোর সোয়া ৪টার দিকে জিইসি মোড়ের ব্যাংক এশিয়ার সামনে থেকে একটি যাত্রীবাহী বাসে উঠেন। ওয়াসা মোড়ের দক্ষিণ পাশে জমিয়তুল ফালাহ জামে মসজিদের সামনে ফ্লাইওভারের কাজ চলমান থাকায় বাসটি লালখানবাজার ইস্পাহানি মোড় হয়ে জিইসিগামী আক্তারুজ্জামান ফ্লাইওভারে উঠে। এসময় গাড়ির হেলপার বাসের দরজা বন্ধ করে দেয় এবং যাত্রীর ছদ্মবেশে বাসে থাকা অজ্ঞাত ব্যক্তিরা তাকে এলোপাতাড়ি মারধরসহ ছুরি দিয়ে আঘাত করে। এরপর তার কাছ থেকে নগদ ২০ হাজার ৫০০ টাকা, মোবাইল ফোন, হাতঘড়ি ও ব্যবহৃত কাপড় ছিনিয়ে নেয়। পরে ফ্লাইওভারের উপরে সেই কাঠ ব্যবসায়ীকে লাথি দিয়ে বাস থেকে ফেলে দেয় তারা। এ ঘটনার পর ভুক্তভোগী ব্যবসায়ী খুলশী থানায় এজাহার দায়ের করেন ।

এ বিষয়ে মামলার তদন্ত কর্মকর্তা খুলশী থানার এসআই নুরুল আবছার আলোকিত চট্টগ্রামকে বলেন, থানায় মামলার পর জিইসি মোড়, ওয়াসা মোড়, ইস্পাহানি মোড়, সানমার ওশান সিটি, ২ নম্বর গেইট, মুরাদপুর, বহদ্দারহাট, এক কিলোমিটার, চান্দগাঁও এলাকাসহ ৭৭টি সিসিটিভি ক্যামেরার ফুটেজ সংগ্রহ করে আসামিদের শনাক্ত করি। এরপর মঙ্গলবার রাত আড়াইটার দিকে চান্দগাঁও মৌলভী পুকুর পাড় ও সিএন্ডবি এলাকায় অভিযান চালিয়ে ঘটনার মূলহোতা মো. আজিম ও তার অপর ৪ সহযোগীকে গ্রেপ্তার করতে সক্ষম হয়। এসময় তাদের কাছ থেকে ছিনিয়ে নেওয়া মানিব্যাগ, জামাকাপড় ও নগদ টাকা উদ্ধারসহ ডাকাতি কাজে ব্যবহৃত বাসটি (চট্ট মেট্রো-জ-১১-২০২১) জব্দ করা হয়।

এসআই আরও বলেন, আসামিদের আজ আদলতের মাধ্যমে জেলহাজতে পাঠানো হয়েছে।

এনইউএস/আরবি

যখনই ঘটনা, তখনই আপডেট পেতে, গ্রাহক হয়ে যান এখনই!