শখের ছাদবাগানে জমে ছিল পানি, নির্মাণাধীন ভবনেও—ধরা খেল ৪ মালিক

এডিস মশার বংশ বিস্তার প্রতিরোধে নগরের চাঁন্দগাও আবাসিক এলাকায় বিভিন্ন বাসা-বাড়ির ছাদবাগান ও নির্মাণাধীন ভবনে অভিযান চালিয়েছে চট্টগ্রাম সিটি করপোরেশন (চসিক)। এসময় দুটি বাড়ির ছাদবাগান ও দুটি নির্মাণাধীন ভবনে জমে থাকা পানির উৎস পাওয়ায় ৪ ভবন মালিককে ৪৫ হাজার টাকা জরিমানা করা হয়।

এছাড়া একই অভিযানে চাঁন্দগাও ওয়ার্ডের পাঠানিয়া গোদা এলাকায় বাঁচা মিয়া মিস্ত্রির বাড়ির রাস্তার জায়গা থেকে অবৈধ স্থাপনা উচ্ছেদ করা হয়েছে।

আরও পড়ুন: কাপ্তাই রাস্তার মাথায় রাস্তা দখল করে ব্যবসা, ধরা খেল ১২ দোকানি

বৃহস্পতিবার (২০ অক্টোবর) সকালে পরিচালিত এ অভিযানের নেতৃত্ব দেন চসিকের নির্বাহী ম্যাজিস্ট্রেট মারুফা বেগম নেলী।

এসময় সিটি মেয়রের একান্ত সচিব ও চসিকের প্রধান পরিচ্ছন্ন কর্মকর্তা মু. আবুল হাশেম উপস্থিত ছিলেন। তিনি আলোকিত চট্টগ্রামকে বলেন, আজ (বৃহস্পতিবার) নগরের চাঁন্দগাও আবাসিক এলাকায় ডেঙ্গু রোগ প্রতিরোধে বিভিন্ন বাসা-বাড়ির ছাদবাগান ও নির্মাণাধীন ভবন পরিদর্শন করা হয়েছে। এসময় চার ভবনে জমে থাকা পানির উৎস খুঁজে পাওয়ায় চার ভবন মালিককে ৪৫ হাজার টাকা জরিমানা করা হয়েছে। এছাড়া একই ওয়ার্ডের পাঠানিয়া গোদা এলাকায় বাঁচা মিয়া মিস্ত্রি বাড়ির রাস্তার জায়গা অবৈধ দখলমুক্ত করা হয়।

অভিযানে সিটি করপোরেশনের সংশ্লিষ্ট বিভাগের কর্মকর্তা-কর্মচারী, চট্টগ্রাম মেট্রোপলিটন পুলিশ ও চান্দগাঁও থানা পুলিশ সহায়তা করেন।

এনইউএস/আরবি

যখনই ঘটনা, তখনই আপডেট পেতে, গ্রাহক হয়ে যান এখনই!