চট্টগ্রামে ডেঙ্গুতে ৫০ মৃত্যু, লাফিয়ে বাড়ছে রোগী—অসহায় সিটি করপোরেশন

চট্টগ্রামে ডেঙ্গু আক্রান্তের সংখ্যা প্রতিদিনই বাড়ছে। একইসঙ্গে বাড়ছে মৃত্যুও। এনিয়ে মৃতের সংখ্যার ‘হাফ সেঞ্চুরি’ হয়েছে। সবচেয়ে বেশি ঝুঁকিতে রয়েছে শিশুরা। এ অবস্থায় চট্টগ্রাম সিটি করপোরেশনও যেন অসহায়।

আক্রান্ত-মৃত্যু বাড়তে থাকলেও সিটি করপোরেশন ওষুধ ছিটিয়েও নিয়ন্ত্রণে আনতে পারছে না ডেঙ্গু। সবচেয়ে বেশি আক্রান্ত নগরে। মৃতের সংখ্যায় এগিয়ে শিশুরা।

চলতি বছরের শুরু থেকে এ পর্যন্ত ডেঙ্গু আক্রান্তের সংখ্যা ৪ হাজার ৯৪৬ জন। এর মধ্যে মহানগরে আক্রান্ত ৩ হাজার ৪০৩ ও উপজেলায় ১ হাজার ৫৪৩ জন। এদের মধ্যে পুরুষ আক্রান্ত হয়েছে ২ হাজার ২৪৪ জন, নারী ১ হাজার ৪০৮ জন ও শিশু ১ হাজার ২৯৪ জন।

আরও পড়ুন : চট্টগ্রামে ডেঙ্গু জ্বর আক্রান্ত মাকে চিরতরে হারাল দুধের শিশু

এ পর্যন্ত পুরুষের মৃত্যুর সংখ্যা ১৩ জন, নারী ১৮ জন ও শিশু ১৯ জন

মঙ্গলবার (২২ আগস্ট) চট্টগ্রাম মেডিকেল কলেজ হাসপাতালে ডেঙ্গু আক্রান্ত দৃজন মারা যান। দুজনেই এক্সপানডেড ডেঙ্গু শক সিনড্রোমে মারা যান।

জানা যায়, মারা যাওয়া জুলেখাকে গত ২০ আগস্ট এবং হিরা মিয়াকে ২২ আগস্ট হাসপাতালে ভর্তি করা হয়। পরে তাদের ডেঙ্গু সনাক্ত হলে শারীরিক অন্য জটিলতা দেখা দেয়।

চলতি বছরের জানুয়ারি থেকে এখন পর্যন্ত ডেঙ্গু শনাক্ত হয়েছে ৪ হাজার ৯৪৬ জন। এর মধ্যে চলতি আগস্টেই ডেঙ্গু শনাক্ত হয়েছে ২ হাজার ১৭০ জনের।

এদিকে চলতি বছরের শুরু থেকে বুধবার (২৩ আগস্ট) পর্যন্ত ডেঙ্গুতে মারা গেছে ৫০ জন। এর মধ্যে শুধু আগস্টেই মারা গেছে ২৫ জন।

আরবি/আলোকিত চট্টগ্রাম

যখনই ঘটনা, তখনই আপডেট পেতে, গ্রাহক হয়ে যান এখনই!