ঢাকা দখলের চেষ্টা করেও টিকতে পারেনি বিএনপি : ভূমিমন্ত্রী জাবেদ

ভূমিমন্ত্রী সাইফুজ্জামান চৌধুরী জাবেদ বলেছেন, বীর মুক্তিযোদ্ধা মোছলেম উদ্দীন আহমদকে আমি চাচা ডাকতাম। ওনার অনেক স্মৃতি আমার মনে পড়ে। ওনার জীবনে অনেক ত্যাগ আওয়ামী লীগের জন্য আছে। আমি চেয়েছিলাম তিনি এমপি হয়ে সংসদে আসুক। অবশেষে তিনি এমপি হয়েছেন। কিন্তু এমপি হয়ে তৃপ্তি নিয়ে যেতে পারেননি। কারণ এমপি হওয়ার পরপর করোনা মহামারি চলে আসে। এরপর তিনি অসুস্থ হয়ে পড়ে না ফেরার দেশে চলে যান। তিনি আমার বিয়ের ঘটকও ছিলেন। আমি ওনাকে ঘটক বাবা বলে ডাকতাম।

শনিবার (২৯ জুলাই) উপজেলার এক কমিনিউটি সেন্টারে বোয়ালখালী পৌরসভা আওয়ামী লীগ আয়োজিত সাবেক সাংসদ বীর মুক্তিযোদ্ধা মোছলেম উদ্দিন আহমদের শোকসভায় প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন।

ভূমিমন্ত্রী বলেন, আমরা বঙ্গবন্ধুর সৈনিক। ৭৫ বছর এই সংগঠনের বয়স। কিন্তু এখন বিএনপি বিদেশিদের দিয়ে ক্ষমতায় আসতে চাই। তাদের বড় বড় নেতারা বড় বড় কথা বলছে। আওয়ামী লীগ এমন সংগঠন নয় যে বড় বড় কথায় নড়ে যাবে। আপনাদের সাথে সাধারণ মানুষের সম্পৃক্ততা নেই। আপনারা আবার আগের মতো জ্বালাও পোড়াও শুরু করেছেন। আপনারা যারা আন্দোলন করছেন তারা বোকার স্বর্গে বাস করছেন। আপনাদের শাসনামল আর আমাদের শাসনামল রাতদিন পার্থক্য হয়েছে। আমরা জনগণের মৌলিক চাহিদা মিটিয়েছি। আমি আপনাদেরকে আহ্বান জানাই নির্বাচনে আসুন।

আরও পড়ুন: বাংলাদেশকে ধ্বংস করে দেবে বিএনপি : যুক্তরাজ্যে শেখ হাসিনা

সাইফুজ্জামান চৌধুরী জাবেদ বলেন, বিএনপি দুর্নীতিতে চ্যাম্পিয়ন হয়েছে। আর আমরা অর্থনৈতিকভাবে বাংলাদেশকে এগিয়ে নিয়ে যাচ্ছি। তারা যতই ষড়যন্ত্র করুক না কেন সব ষড়যন্ত্রের মোকাবেলা আওয়ামী লীগ করতে জানে। এসব ষড়যন্ত্রের মোকাবেলা করার জন্য আমরা আরেকবার দেশ স্বাধীন করবো। ২০০৬ সালে দুর্নীতির বিরুদ্ধে মোকাবেলা করে আমরা তাদেরকে ক্ষমতাচ্যুত করেছিলাম।

তিনি বলেন, সংবিধান ঠিক রেখেই আগামী নির্বাচন অনুষ্ঠিত হবে। একটি সুন্দর নির্বাচন উপহার দেবেন জননেত্রী শেখ হাসিনা। তাই আসুন আগামী নির্বাচনে নৌকা মার্কায় ভোট দিয়ে শেখ হাসিনাকে আবারও জয়যুক্ত করি। বিএনপি প্রতিহিংসার রাজনীতি করে। তারা ঢাকা দখল করার চেষ্টা করেছিল। কিন্তু টিকতে পারেনি। বোয়ালখালীবাসীর কাছে আমার দাবি, আপনারা নৌকাকে ভোট দিয়ে জয়যুক্ত করবেন।

সভায় বিশেষ অতিথি ছিলেন চট্টগ্রাম দক্ষিণ জেলা আওয়ামী লীগের ভারপ্রাপ্ত সভাপতি মোতেহরুল ইসলাম চৌধুরী, চট্টগ্রাম-৮ আসনের সংসদ সদস্য নোমান আল মাহমুদ ও দক্ষিণ জেলা আওয়ামী লীগের সাবেক সহসভাপতি এমএম আবুল কালাম।

প্রধান বক্তা ছিলেন দক্ষিণ জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক মফিজুর রহমান।

পৌরসভা আওয়ামী লীগ সভাপতি শফিউল আলমের সভাপতিত্বে ও সাধারণ সম্পাদক এসএম জাকারিয়ার সঞ্চালনায় সভায় বক্তব্য দেন বোয়ালখালী উপজেলা আওয়ামী লীগ সভাপতি নুরুল আমিন চৌধুরী, সাধারণ সম্পাদক রেজাউল করিম রাজা, দক্ষিণ জেলা মহিলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক শামীম হারুন লুবনা, দক্ষিণ জেলা যুবলীগের সহসভাপতি মো. দিদারুল ইসলাম চৌধুরী, সাধারণ সম্পাদক ও মেয়র মো. জহুরুল ইসলাম জহুর, উপজেলা আওয়ামী লীগের সহসভাপতি রেজাউল করিম বাবুল, মহিলা ভাইস চেয়ারম্যান শামীম আরা বেগম, চেয়ারম্যান বেলাল হোসেন, চেয়ারম্যান এসএম জসিম, কাউন্সিলর ইসমাইল হোসেন আবু, শেখ আরিফুর উদ্দিন জুয়েল, উপজেলা যুবলীগ সভাপতি আবদুল মান্নান রানা, স্বেচ্ছাসেবক লীগ সভাপতি মিজানুর রহমান সেলিম, সরওয়ার আলম, দক্ষিণ জেলা ছাত্রলীগ সভাপতি এসএম বোরহান, সাধারণ সম্পাদক আবু তাহের, উপজেলা সভাপতি একরামুল হক মুন্না, সাধারণ সম্পাদক মাহাবুবুল আলম রাসেল, জাবেদ হোসেন ও আনোয়ার হোসেন।

এসএনআই/আরবি

যখনই ঘটনা, তখনই আপডেট পেতে, গ্রাহক হয়ে যান এখনই!