চট্টগ্রামে সাংবাদিককে মেরে ভবন থেকে ছুঁড়ে ফেলে ২ যুবক পালিয়ে গিয়েছিল ঢাকায়

চন্দনাইশে সাংবাদিক আইয়ুব মিয়াজিকে মারধর করে দোতলা থেকে ফেলে দেওয়ার ঘটনায় জড়িত দুজনকে গ্রেপ্তার করেছে র‌্যাব-৭।

সোমবার (১০এপ্রিল) সকালে ঢাকা কমলাপুর এলাকার সর্দারপাড়া কলোনির একটি ব্যাচেলর মেস থেকে তাদের গ্রেপ্তার করা হয়।

গ্রেপ্তাররা হলেন- চন্দাইশের দোহাজারী এলাকার আব্দুল মোনাফের ছেলে মো. আলাউদ্দিন (৩৫) ও পূর্ব দোহাজারী এলাকার আব্দুল ছবুরের ছেলে মো. ফারুক (২৬)।

র‌্যাব জানায়, ভিকটিম আইয়ুব মিয়াজীর দোহাজারী পৌরসভা এলাকার আরকে প্লাজার দোতলায় একটি কম্পিউটার ট্রেনিং ইনস্টিটিউট রয়েছে। গত ৪ এপ্রিল দুপুর ৩টার দিকে দুর্বৃত্তরা তাঁর প্রতিষ্ঠানে হামলা চালায় এবং তাঁকে মারধর করে দোতলা থেকে ফেলে দেয়। পরে স্থানীয় লোকজন তাকে উদ্ধার করে চট্টগ্রাম মেডিকেল কলেজ হাসপাতালে নিয়ে যায়।

আরও পড়ুন : চকরিয়ায় সাংবাদিককে পরিবারসহ খুনের হুমকি

ভিকটিম ও বিভিন্ন গণমাধ্যমের বরাতে র‌্যাব জানতে পারে, অবৈধভাবে পাহাড় কাটা নিয়ে সংবাদ প্রকাশের জের ধরে সাংবাদিক আইয়ুব মিয়াজীর ওপর দুর্বৃত্তরা এ হামলা চালায়। এর আগে স্থানীয় ব্যবসায়ী মো. আলাউদ্দিন ও মো. ফারুক তাঁকে হুমকি দেন। এরপর গত মঙ্গলবার (৪ এপ্রিল) দুপুর ৩টায় আলাউদ্দিন, ফারুকসহ ১০ থেকে ১২ জন ব্যক্তি আরকে প্লাজার ব্যবসায়িক প্রতিষ্ঠানে প্রবেশ করে হামলা চালায়। এসময় তাদের সঙ্গে এক নারীও ছিলেন।

এ ঘটনার ভিকটিমের বাবা বাদী হয়ে চন্দনাইশ থানায় দুজনের নাম উল্লেখ ও অজ্ঞাত আরও ৬-৭ জনকে আসামি করে মামলা করেন।

এ বিষয়ে র‌্যাব-৭ এর সিনিয়র সহকারী পরিচালক (মিডিয়া) মো. নুরুল আবছার বলেন, হামলায় জড়িত প্রধান দুআসামি আলাউদ্দিন এবং ফারুক গ্রেপ্তার এড়াতে রাজধানী ঢাকার কমলাপুর এলাকার সর্দারপাড়া কলোনির একটি ব্যাচেলর মেসে আত্মগোপন করেন। আজ সকালে গোপন তথ্যে সেখান থেকে তাদের গ্রেপ্তার করা হয়। তাদের সংশ্লিষ্ট থানায় হস্তান্তর করা হয়েছে।

এনইউএস/আরবি

যখনই ঘটনা, তখনই আপডেট পেতে, গ্রাহক হয়ে যান এখনই!