চট্টগ্রামে মেয়র রেজাউলের বিরুদ্ধে কথা বলতে গিয়ে ‘করদাতা সুরক্ষা’ নেতা জেলে

ডিজিটাল নিরাপত্তা আইনে করা মামলায় করদাতা সুরক্ষা পরিষদ সভাপতি ও মাদারবাড়ি ওয়ার্ড আওয়ামী লীগের সহসভাপতি নুরুল আবছারকে কারাগারে পাঠিয়েছেন আদালত।

সোমবার (২৮ নভেম্বর) সকালে চট্টগ্রাম সাইবার ট্রাইব্যুনালের বিচারক মো. জহিরুল কবিরের আদালতে আত্মসমর্পণ করলে তাঁকে কারাগারে পাঠানো হয়।

এর আগে ১৮ সেপ্টেম্বর চট্টগ্রাম সিটি মেয়র এম রেজাউল করিম চৌধুরীর বিরুদ্ধে জনসম্মুখে মানহানিকর, হুমকিমূলক বক্তব্য দেন নুরুল আবছার। পরদিন ১৯ সেপ্টেম্বর রাতে মেয়রের পিএস মো. মোস্তফা কামাল চৌধুরী দুলাল বাদী হয়ে নগরের চান্দঁগাও থানায় মামলা করেন।

অভিযুক্ত নুরুল আবছার নগরের সদরঘাট থানাধীন কদমতলী এলাকার আবুল খায়ের মেম্বার বাড়ির হাজী আবুল খায়ের মেম্বারের ছেলে। তিনি ২৯ নম্বর পশ্চিম মাদারবাড়ি ওয়ার্ড আওয়ামী লীগ খ ইউনিটের সাধারণ সম্পাদক এবং সদরঘাট থানা আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক।

আরও পড়ুন: চট্টগ্রামে পরিবহন ব্যবসায়ী নেতা আবছারের বিরুদ্ধে সিটি মেয়রের মামলা প্রত্যাহারের দাবি

বিষয়টি নিশ্চিত করেন সচেতন নাগরিক কমিটি (সনাক) চট্টগ্রাম মহানগর সভাপতি অ্যাডভোকেট আখতার কবীর চৌধুরী। তিনি বলেন, হাইকোর্টের ছয় সপ্তাহের আগাম জামিন শেষে চট্টগ্রাম সাইবার ট্রাইব্যুনালে আত্মসমর্পণ করে জামিন আবেদন করেন তিনি। আদালত শুনানি শেষে জামিন নামঞ্জুর করে তাঁকে কারাগারে পাঠানোর আদেশ দেন।

আদালত সূত্রে জানা যায়, গত ১৮ সেপ্টেম্বর সন্ধ্যায় চট্টগ্রাম করদাতা সুরক্ষা পরিষদের ব্যানারে নগরের পশ্চিম মাদারবাড়ি এলাকায় সমাবেশের আয়োজন করা হয়। এতে চট্টগ্রাম সিটি করপোরেশনের মেয়র রেজাউল করিম চৌধুরীকে উদ্দেশ্য করে তিনি অশ্লীল ভাষায় বক্তব্য দেন। পরদিন ১৯ সেপ্টেম্বর রাতে মেয়রের পিএস মো. মোস্তফা কামাল চৌধুরী দুলাল বাদী হয়ে নগরের চান্দঁগাও থানায় ডিজিটাল নিরাপত্তা আইনে মামলা দায়ের করেন।

এদিকে করদাতা সুরক্ষা পরিষদ সভাপতি ও মাদারবাড়ি ওয়ার্ড আওয়ামী লীগের সহসভাপতি নুরুল আবছারের বিরুদ্ধে দায়ের করা মামলা প্রত্যাহারের দাবিতে আদালত চত্বরে মানববন্ধন করেন সংগঠনের নেতারা।

আরএস/আরবি

যখনই ঘটনা, তখনই আপডেট পেতে, গ্রাহক হয়ে যান এখনই!