চট্টগ্রামের ছেলে তামিমের নেতৃত্ব থেকে সরে যাওয়ার নেপথ্যে…

কোনো ইঙ্গিত ছাড়াই হঠাৎ অবসরের সিদ্ধান্ত নিয়েছিলেন বাংলাদেশ ক্রিকেট দলের অধিনায়ক তামিম ইকবাল। আফগানিস্তানের বিপক্ষে সিরিজের মাঝপথে চট্টগ্রামের ছেলে তামিমের অবসরের সিদ্ধান্তে সবাই অবাক হয়েছিলেন। তবে প্রধানমন্ত্রীর সঙ্গে সাক্ষাতের পরদিনই অবসরের সিদ্ধান্ত প্রত্যাহার করেন তিনি।

এরপর বিসিবির কাছে দেড় মাসের ছুটি চান তামিম। ছুটি নিয়ে পরিবারের সঙ্গে চলে যান দুবাইয়ে। সেখান থেকেই যান লন্ডনে। চিকিৎসক দেখিয়ে গত ৩১ জুলাই বিকেলে দেশে ফিরেন।

তামিমের চোটের অবস্থা খুব একটা ভালো নয়। এ কারণেই এবার সিদ্ধান্ত নিয়েছেন অধিনায়কত্ব ছাড়ার।

তবে এবারের সিদ্ধান্তটা অবশ্য একা নেননি তামিম। বিসিবি সভাপতি নাজমুল হাসানসহ বোর্ডের কর্তাব্যক্তিদের সঙ্গে দীর্ঘ আলোচনা করেছেন। এমনকি নেতৃত্ব ছাড়ার সিদ্ধান্ত নেওয়ার আগে তামিম ফোনে কথা বলেন প্রধানমন্ত্রী শেখ হাসিনার সঙ্গেও।

তামিম বলেন, আমার চোটের জন্য যে ইনজেকশনটা নিয়েছি ওটা হিট অ্যান্ড মিসের মতো। আমার কাছে দল আগে। দলের কথা চিন্তা করে নেতৃত্ব ছাড়াটা সবচেয়ে ভালো বিষয়। মাননীয় প্রধানমন্ত্রীর সঙ্গেও কথা বলেছি। উনি বুঝেছেন।

তবে নেতৃত্ব ছাড়লেও খেলা চালিয়ে যেতে চান তামিম। তিনি বলেন, মূল বিষয় হলো, দলের ভালোর জন্য আমি নেতৃত্ব ছাড়ছি এবং একজন ক্রিকেটার হিসেবে খেলতে চাই।

আলোকিত চট্টগ্রাম

যখনই ঘটনা, তখনই আপডেট পেতে, গ্রাহক হয়ে যান এখনই!