চকরিয়ায় পুড়ল নির্বাচনী ক্যাম্প, রশি দিয়ে বাঁধা রক্তাক্ত পাহারাদার

মাত্র দুরাতের ব্যবধানে কক্সবাজার-১ (চকরিয়া-পেকুয়া) আসনের সংসদ সদস্য প্রার্থী কল্যাণ পার্টির চেয়ারম্যান মেজর জেনারেল (অব.) সৈয়দ মু. ইবরাহিমের (হাতঘড়ি) দুটি নির্বাচনী ক্যাম্প পুড়িয়ে দিয়েছে দুর্বৃত্তরা। এসময় নির্বাচনী ক্যাম্পের পাহারাদার আবু ছালেককে মারধর করে রশি দিয়ে বেঁধে পাশের মরিচ ক্ষেতে ফেলা দেওয়া হয়।

সোমবার (১ জানুয়ারি) রাত ৪টার দিকে চকরিয়া উপজেলার বিএমচর ইউনিয়নের পুচ্ছালিয়াপাড়ার রাস্তার মাথায় হাতঘড়ি প্রতিকের নির্বাচনী ক্যাম্পে এ ঘটনা ঘটে।

এর আগে গত রোববার রাতে কৈয়ারবিল ইউনিয়নের খোঁজাখালী এলাকার হাতঘড়ি প্রতিকের নির্বাচনী ক্যাম্পে আগুন দেওয়া হয়। এ ঘটনায় স্থানীয় ইউপি চেয়ারম্যান মক্কী ইকবালকে প্রধান করে ২৫ জনের নামে থানায় মামলা করা হয়।

আরও পড়ুন : চকরিয়ায় রাতের আঁধারে পুড়িয়ে দেওয়া হলো হাতঘড়ির নির্বাচনী অফিস

স্থানীয়রা জানায়, সোমবার রাত ৪টার দিকে বিএমচর ইউনিয়নের পুচ্ছলিয়াপাড়ার রাস্তার মাথার হাতঘড়ি প্রতীকের নির্বাচনী ক্যাম্পে হামলা চালায় দুর্বৃত্তরা। এসময় ভাঙচুর করা হয় আসবাবপত্র, পুড়িয়ে দেওয়া হয় নির্বাচনী ক্যাম্প। এছাড়া ক্যাম্পের পাহারাদার আবু ছালেককে মারধর করে হাত-পা রশি দিয়ে বেঁধে পাশের একটি মরিচ খেতে ফেলে দেওয়া হয়। পরে স্থানীয় লোকজন তাকে উদ্ধার করে হাসপাতালে নিয়ে যায়।

এ বিষয়ে জানতে চাইলে কল্যাণ পার্টির চেয়ারম্যান সৈয়দ মু. ইবরাহিম অভিযোগ করে বলেন, গত দুদিনে আমার দুটি নির্বাচনী ক্যাম্পে আগুন দিয়েছে প্রতিপক্ষের লোকজন। আমার জনপ্রিয়তা দেখে জঘন্য কাজে লিপ্ত হয়েছে স্বতন্ত্র প্রার্থী জাফর আলমসহ তার অনুসারীরা। ঘটনার সঙ্গে জড়িতদের দ্রুত গ্রেপ্তার করে আইনের আওতায় আনা হোক।

অভিযোগের বিষয়ে জানতে স্বতন্ত্র প্রার্থী জাফর আলমের মুঠোফোনে কল করা হলেও তিনি রিসিভ করেননি।

এদিকে ঘটনার পর উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) ও সহকারী রিটার্নিং কর্মকর্তা মো.ফখরুল ইসলাম, চকরিয়া থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) শেখ মোহাম্মদ আলী ও বিজিবিসহ বিভিন্ন আইন-শৃঙ্খলা বাহিনীর সদস্যরা ঘটনাস্থল পরিদর্শন করেছেন।

যোগাযোগ করা হলে চকরিয়া থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) শেখ মোহাম্মদ আলী আলোকিত চট্টগ্রামকে বলেন, এ ঘটনায় আইনগত ব্যবস্থা নেওয়া হবে। এছাড়া কৈয়ারবিলের ঘটনায় মামলা হয়েছে।

এমকেডি/আরবি

যখনই ঘটনা, তখনই আপডেট পেতে, গ্রাহক হয়ে যান এখনই!