চট্টগ্রামে স্বেচ্ছাসেবক লীগ নেতাকে খুন করে লুকিয়ে ছিল ঢাকায়

চট্টগ্রামে কর্ণফুলী উপজেলায় নির্বাচনন পরবর্তী সহিংসতায় রমজান আলী খুনের মামলার মূল আসামি শহিদুল ইসলাম হৃদয়কে (১৯) গ্রেপ্তার করেছে পুলিশ।

শনিবার (১৮ জুন) ঢাকার উত্তরা থেকে তাকে গ্রেপ্তার করা হয়।

রোববার (১৯ জুন) দুপুর দেড়টায় চট্টগ্রাম মেট্রোপলিটন পুলিশ মিডিয়া সেন্টারে গণমাধ্যমকে বিষয়টি নিশ্চিত করেন অতিরিক্ত উপ-পুলিশ কমিশনার (বন্দর) আবুল কালাম সাহিদ। এ সময় উপস্থিত ছিলেন কর্ণফুলী জোনের এএসপি অতনু চক্রবর্তী ও কর্ণফুলী থানার অফিসার ইনচার্জ (ওসি) দুলাল মাহমুদ।

আরও পড়ুন: আগ্রাবাদে বাকবিতণ্ডায় ছুরি মেরে মাদারবাড়ির যুবক খুন

উপপুলিশ কমিশনার (বন্দর) আবুল কালাম সাহিদ বলেন, নির্বাচিত মেম্বার সাইদুল হককে নিয়ে ফেসবুকে একটি লাইভ ভিডিও দেন রমজান। এ লাইভের জেরে ৭নং ওয়ার্ড ইছানগর বাসুগোষ্ঠীর বাড়ির সামনে তাকে ছুরিকাঘাতে হত্যা করে শহিদুল ইসলাম হৃদয়। এ ঘটনায় নিহত রমজানের ভাই মো. আলমগীর বাদী হয়ে শহিদুল ইসলাম হৃদয়কে প্রধান আসামি করে হত্যা মামলা দায়ের করেন। মামলার পরিপ্রেক্ষিতে ৪৮ ঘণ্টার মধ্যে রাজধানীর উত্তরে থেকে প্রধান আসামি শহিদুলকে গ্রেপ্তার করা হয়।

মামলায় অন্য আসামিরা হলেন— মো. রাশেদ (২৮), জাহাঙ্গীর আলম পারভেজ (১৮), খোরশেদ আলম (৩০), আবুল কালাম (৩২), আরিফুল ইসলাম দুদু (১৯) ও বিজয় (২০)। এতে অজ্ঞাত আরও ২-৩ জনকে আসামি করা হয়।

নিহত রমজান কর্ণফুলী ইছানগর পাথরঘাটা ৭নং ওয়ার্ডের বাদশা ফকির বাড়ির বাদশা ফকিরের ছেলে। তিনি কর্ণফুলী উপজেলা স্বেচ্ছাসেবক লীগের পাঠাগার বিষয়ক সম্পাদক। তিন সন্তানের জনক রমজান ইউনিয়ন পরিষদ নির্বাচনে পরাজিত মেম্বার ইসহাকের অনুসারী ছিলেন।

উল্লেখ্য, বৃহস্পতিবার (১৬ জুন) দিবাগত রাতে কর্ণফুলী থানাধীন ইছানগর পাথরঘাটা বাসুগোষ্ঠীর বাড়ির সামনে এ খুনের ঘটনা ঘটে।

আরএস/এসআই

যখনই ঘটনা, তখনই আপডেট পেতে, গ্রাহক হয়ে যান এখনই!