আবারও রক্তাক্ত আলীনগর, প্রশাসনের কর্তাদের সামনেই পুলিশের সঙ্গে সংঘর্ষ

আবারও রক্তাক্ত হয়েছে সীতাকুণ্ডের আলীনগর। অবৈধ বসবাসকারী সঙ্গে পুলিশের সংঘর্ষের ঘটনা ঘটেছে। এতে আহত হয়েছেন ৩০ জনের বেশি। কয়েকজন গুলিবিদ্ধও হয়েছেন।

বৃহস্পতিবার (৮ সেপ্টেম্বর) সকালে সলিমপুরের বায়েজিদ সড়কের উভয় পাশে পাহাড় কেটে গড়ে তোলা অবৈধ দোকানপাটসহ স্থাপনা উচ্ছেদের সময় এ ঘটনা ঘটে।

আরও পড়ুন : ১ সপ্তাহের মধ্যেই উচ্ছেদ হবে জঙ্গল সলিমপুরের সব অবৈধ স্থাপনা, বন্ধ হবে বিদ্যুৎ

আহতদের মধ্যে ৭ জনকে উদ্ধার করে চট্টগ্রাম মেডিকেল কলেজ হাসপাতাল ভর্তি করা হয়। এছাড়া চট্টগ্রামের বিভিন্ন ক্লিনিকে বাকিরা প্রাথমিক চিকিৎসা নিয়েছেন। আহতদের মধ্যে কয়েকজনের অবস্থা আশঙ্কাজনক।

আহতরা হলেন- আলী রাজ হাসান সাগর (২৪), আনসার বাবুল মণ্ডল, আমেনা বেগম (৫০), মো. বাবুল (৩৫), মো. পারভেজ (২০) ও আমেনা বেগম (৩০)। আহতদের মধ্যে আলী রাজ হাসান সাগরের অবস্থা আশঙ্কাজনক বলে চিকিৎসকরা জানান। তবে বাকিদের পরিচয় পাওয়া যায়নি।

স্থানীয় সূত্রে জানা গেছে, আজ (বৃহস্পতিবার) সকাল থেকে সীতাকুণ্ডের সলিমপুরের অবৈধ দোকানপাটসহ স্থাপনা উচ্ছেদ করেন নির্বাহী ম্যাজিস্ট্রেট ও আইনশৃঙ্খলা বাহিনীর সদস্যরা। এসময় ৭০টির মতো অবৈধ স্থাপনা উচ্ছেদ করা হয়। এরপর বেলা ১২টার দিকে ঘটনাস্থলে আসেন চট্টগ্রামের জেলা প্রশাসক মো. মমিনুর রহমান, চট্টগ্রামের নবাগত পুলিশ সুপার এসএম শফিউল্লাহ ও র‌্যাব-৭ এর অধিনায়ক কর্নেল এমএ ইউসুফসহ প্রশাসনের ঊর্ধ্বতন কর্মকর্তারা।

পরে তাঁরা জঙ্গল সলিমপুরের আলীনগরে র‌্যাব ক্যাম্পের জন্য নির্ধারিত স্থান পরিদর্শনে আলীনগরে প্রবেশ করেন। পায়ে হেঁটে গন্তব্যে যাওয়ার সময় হঠাৎ তাদের লক্ষ্য করে ইট-পাটকেল নিক্ষেপ করা হয়। এসময় আহত হন সীতাকুণ্ড উপজেলা নির্বাহী কর্মকর্তার নিরাপত্তারক্ষী আনসার সদস্য মো. নজরুলসহ বেশ কয়েকজন পুলিশ, অন্যান্য বাহিনীর সদস্য এবং সরকারি কর্মকর্তা। এরপর আত্মরক্ষায় বাধ্য হয়ে র‌্যাব-পুলিশ ফাঁকা গুলি ছুঁড়ে। এসময় উভয়পক্ষের ৩০ জনেরও বেশি আহত হয়।

এ বিষয়ে জানতে চাইলে সীতাকুণ্ড মডেল থানার ওসি (তদন্ত) সুমন বণিক আলোকিত চট্টগ্রামকে বলেন, ডিসি স্যার, এসপি স্যারসহ প্রশাসনের কর্মকর্তারা যখন আলীনগরে প্রবেশ করেন তখন চারপাশ থেকে ইট-পাটকেল নিয়ে হামলা চালানো হয়। এসময় আমাদের ৫-৭ জন পুলিশ সদস্য ও একজন আনসারসহ আরও কয়েকজন আহত হন। পরে আত্মরক্ষার্থে আমরা ফাঁকা গুলি ছুঁড়ে পরিস্থতি নিয়ন্ত্রণে আনি।

সীতাকুণ্ড উপজেলা নির্বাহী কর্মকর্তা ও নির্বাহী ম্যাজিষ্ট্রেট মো. শাহাদাত হোসেন বলেন, আজ ( বৃহস্পতিবার) সকাল থেকে বায়েজিদ সড়কের পাশে অবৈধভাবে স্থাপনা ও দোকানপাট উচ্ছেদের সময় বেলা ১২টার দিকে চট্টগ্রামের জেলা প্রশাসকসহ প্রশাসন ও আইনশৃঙ্খলা বাহিনীর উর্ধ্বতন কর্মকর্তারা আলীনগরে র‌্যাবের জন্য নির্ধারিত স্থান পরিদর্শনে যান। এসময় পূর্ব থেকে সেখানে হামলার উদ্দেশ্যে দুষ্কৃতিকারীরা পাহাড়ের ওপর থেকে বৃষ্টির মতো ইটপাটকেল ছুঁড়তে থাকে। এসময় আইনশৃঙ্খলা বাহিনী ফাঁকা গুলি চালায়। হামলায় আনসার, পুলিশ সদস্য ও হামলাকারীদের অনেকেই আহত হয়। তাদের মধ্যে কেউ কেউ হাসপাতালে ভর্তি আছেন।

এ বিষয়ে সীতাকুণ্ড মডেল থানার ওসি আবুল কালাম আজাদ বলেন, আলীনগরে অবৈধ স্থাপনা উচ্ছেদের সময় হামলায় পুলিশ, আনসারসহ ৭ জন আহত হয়েছেন।

এসএস/আরবি

যখনই ঘটনা, তখনই আপডেট পেতে, গ্রাহক হয়ে যান এখনই!