ক্ষমতা ভোগের বিষয় নয়: শেখ হাসিনা

প্রধানমন্ত্রী শেখ হাসিনা বলেছেন, ‘ক্ষমতা আমাদের কাছে ভোগের বিষয় নয়। কীভাবে মানুষকে ভালো রাখা যায়, সেটাই হলো বড়।’

রোববার (২০ জুন) গণভবন থেকে ভিডিও কনফারেন্সে সারাদেশে ৫৩ হাজার ৩৪০ ভূমিহীন ও গৃহহীন পরিবারকে জমির মালিকানাসহ বাড়ি হস্তান্তর অনুষ্ঠানে তিনি এ কথা বলেন।

প্রধানমন্ত্রী বলেন, একটি ঘর পেয়ে দুঃখী মানুষের মুখে যে হাসি, এটাই বড় পাওয়া। মানুষের জন্য মানুষ, এটাই সব থেকে বড় কথা।

শেখ হাসিনা বলেন, আমরা এ পর্যন্ত ৪ লাখ ৪২ হাজার ৬০৮ পরিবারকে বাড়ি করে দিয়েছি। আমাদের সচিবরাও তাদের নিজস্ব অর্থায়নে ১৬০টি পরিবারকে ঘর নির্মাণ করে দিয়েছেন। পুলিশসহ বিভিন্ন বাহিনী ও সংস্থা এ কাজে এগিয়ে এসেছেন।

সরকারপ্রধান বলেন, আমরা লক্ষ্য স্থির করেছি- বাংলাদেশকে দারিদ্র্যমুক্ত করব। এজন্য শিক্ষাকে গুরুত্ব দিয়েছি। মা ও শিশুর স্বাস্থ্য সুরক্ষা ও খাদ্য নিরাপত্তা নিশ্চিত করেছি এবং গৃহহীন মানুষকে বাড়ি তৈরি করে দিচ্ছি। বস্তির লোকদের জন্য ঢাকায় ভাড়ায় থাকার জন্য ফ্ল্যাট করে দিচ্ছি।

বঙ্গবন্ধুকন্যা বলেন, করোনার কারণে আমি যেহেতু যেতে পারিনি আমার পক্ষ থেকে স্থানীয় সংসদ সদস্য, ডিসি এবং ইউএনও জমির দলিল ও ঘরের চাবি তুলে দেবেন।

এদিকে দলিল ও চাবি তুলে দেওয়ার পর বায়তুল মোকাররম জাতীয় মসজিদের সিনিয়র পেশ ইমাম হাফেজ মাওলানা মুফতি মু. মিজানুর রহমান দোয়া ও মোনাজাত পরিচালনা করেন।

আলোকিত চট্টগ্রাম

আপনার মন্তব্য লিখুন

আপনার ইমেইল ঠিকানা প্রকাশিত হবে না।

ksrm