রঙ ব্যবহার করে ভোক্তা অধিদপ্তরের অভিযানে ধরা নবাব বাড়ি

অপরিষ্কার ও নোংরা পরিবেশে খাবার তৈরি এবং অনুমোদনহীন রঙ ব্যবহার করার অপরাধে নবাব বাড়ি রেস্টুরেন্টকে এক লাখ টাকা জরিমানা করা হয়েছে।

সোমবার (২৭ ডিসেম্বর) সকাল ১১টা থেকে নগরের আকবরশাহ এলাকায় জাতীয় ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদপ্তর পরিচালিত অভিযানে এ জরিমানা আদায় করা হয়।

এছাড়া একই অভিযানে মেয়াদোত্তীর্ণ ওষুধ বিক্রি, বিএসটিআইয়ের লাইসেন্সবিহীন পানি বোতলজাত ও বিক্রি এবং মূল্য তালিকা প্রদর্শন না করার দায়ে তিন প্রতিষ্ঠানের কাছ থেকে ৪২ হাজার জরিমানা আদায় করা হয়েছে।

আরও পড়ুন: ভোক্তা অধিকারের অভিযানে ৬ প্রতিষ্ঠানের কাঁধে উঠল জরিমানা

রুবেল ড্রিংকিং ওয়াটার পানির কারখানায় অভিযান

অভিযানে নেতৃত্ব দেন জাতীয় ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদপ্তর, চট্টগ্রাম বিভাগীয় কার্যাল‌য়ের উপপরিচালক মো. ফয়েজ উল্যাহ, সহকারী প‌রিচালক নাস‌রিন আক্তার, সহকারী পরিচালক মো. আনিছুর রহমান ও চট্টগ্রাম জেলা কার্যালয়ের সহকারী পরিচালক মো. দিদার হোসেন।

অভিযানে সহায়তা করেন চট্টগ্রাম এপিবিএন-৯ এর সদস্যরা।

সহকারী পরিচালক মো. আনিছুর রহমান জানান, অপরিষ্কার ও নোংরা পরিবেশে খাবার তৈরি ও অনুমোদনহীন রঙ ব্যবহার করার অপরাধে নবাব বাড়ি রেস্টুরেন্টকে এক লাখ টাকা, মেয়াদোত্তীর্ণ ওষুধ বিক্রির অপরাধে আশ শেফা মেডিসিনকে ১০ হাজার টাকা, একই অপরাধে নুসাইবা ফার্মেসিকে ২ হাজার টাকা এবং নোংরা পরিবেশে পানি বোতলজাত, বিক্রি ও সংরক্ষণ করায় রুবেল ড্রিংকিং ওয়াটারকে ৩০ হাজার টাকা জরিমানা করা হয়। জনস্বার্থে এ অভিযান অব্যাহত থাকবে।

আরবি

আপনার মন্তব্য লিখুন

আপনার ইমেইল ঠিকানা প্রকাশিত হবে না।

ksrm