ডজনখানেক মামলা কাঁধে, তবু মজার পেশা চুরি

কাঁধে ডজনখানেক চুরির মামলা নিয়ে পুলিশের সাথে কানামাছি খেলায় দক্ষ মো. সুমন (২৮)। কিন্তু শেষ রক্ষা হলো না। অবশেষে দুই মাসের চেষ্টায় মুখোশধারী চোর সুমনকে গ্রেপ্তার করেছে চাঁন্দগাও থানা পুলিশ।

আরও পড়ুন: মোটরসাইকেল চুরি চট্টগ্রামে—বেচে অন্য জেলায়, ২ চোর পুলিশের জালে

সুমন আকবরশাহ থানাধীন মিরপুর আবাসিকের রাজা মিয়া কলোনির আব্দুল মালেকের ছেলে। সোমবার (১ আগস্ট) রাতে মানিকছড়ি থানা পুলিশ ও চান্দগাঁও থানা পুলিশের যৌথ অভিযানে চান্দগাঁও থানার মোহরা এলাকা থেকে তাকে গ্রেপ্তার করা হয়।

চাঁন্দগাও থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা মো. মঈনুর রহমান আলোকিত চট্টগ্রামকে বলেন, চট্টগ্রাম জেলার মানিকছড়ি বাজারে ইন্টারনেট সার্ভারের কন্টোল রুম থেকে ২৭ মে (শুক্রবার) দুপুরে জুমা নামাজের সময় তালা কেটে ৩-৪ লক্ষাধিক টাকার মালামাল চুরির অভিযোগে মামলা দায়ের করা হয়। পরে মামলার তদন্তের স্বার্থে মানিকছড়ি থানা পুলিশ আমাদের সহযোগিতার আবেদন করে। অথচ চুরির ঘটনায়- কাঁধে ব্যাগ ঝুলানো, মুখে মাস্ক, চোরের ফুটেজ ছাড়া অন্য ক্লু ছিলো না। প্রাথমিকভাবে চোরের বিষয়ে প্রযুক্তির কল্যাণে মাঠে নামার পর নগরীতে দিন-রাত টানা ২ মাস অনুসন্ধান করে তার সন্ধান পাই। পরে গ্রেপ্তারের প্রস্তুতিকালে চার দিন চোর বারবার স্থান পরিবর্তনের কারণে, কানা-মাছি খেলাসহ নিরলস পরিশ্রমের পর অবশেষে আমরা সক্ষম হই।

তিনি আরও বলেন, গ্রেপ্তার সুমন পেশাদার চোর এবং তার বিরুদ্ধে চট্টগ্রাম বিভাগের বিভিন্ন থানায় কমপক্ষে ডজনখানেক অভিযোগ এবং মামলা রয়েছে।

আরএন/এসআর

যখনই ঘটনা, তখনই আপডেট পেতে, গ্রাহক হয়ে যান এখনই!