চট্টগ্রামে মহিলা দলের কমিটি থেকে ১৩ জনের পদত্যাগ, আন্দোলনের ঘোষণা

চট্টগ্রাম মহানগর মহিলা দলের পূর্ণাঙ্গ কমিটি ঘোষণার পর একযোগে পদত্যাগ করেছেন পদ পাওয়া ১৩ জন।

শনিবার (১ এপ্রিল) সকালে চট্টগ্রাম প্রেসক্লাবের এস রহমান হলে সংবাদ সম্মেলনে এ তথ্য জানান সংগঠনের নেতারা।

এসময় পদত্যাগ করা নেত্রীরা উপস্থিত ছিলেন। এছাড়া কথা বলতে না দেওয়ায় বেশ কয়েকজন সংবাদ সম্মেলন থেকে বেরিয়ে যান।

সংবাদ সম্মলনে জানানো হয়, ২০২২ সালের ১০ মার্চ বিএনপির কেন্দ্রীয় স্থায়ী কমিটির সদস্য আমীর খসরু মাহমুদ চৌধুরীর উপস্থিতিতে মহানগর মহিলা দলের সম্মেলন হয়।

বৃহস্পতিবার (৩০ মার্চ) মনোয়ারা বেগম মনিকে সভাপতি ও জেলি চৌধুরীকে সাধারণ সম্পাদক করে কেন্দ্র থেকে ১৩৬ সদস্যের পূর্ণাঙ্গ কমিটি ঘোষণা করা হয়। কমিটিতে অবমূল্যায়নের অভিযোগ তুলে একইদিন ১৩ জন, এরপর ২২ জন পদত্যাগ করেন।

সংবাদ সম্মেলনে পদত্যাগ করা সহসভাপতি ও চট্টগ্রাম সিটি করপোরেশনের সাবেক কাউন্সিলর জেসমিনা খানম বলেন, চট্টগ্রামে মহিলা দলের ঘোষিত কমিটিতে ১০ জনকেও আমরা চিনি না। শুভঙ্করের ফাঁকির মতো কমিটির কোনো অপরাজনীতির সঙ্গে আপস নয়।

যুক্তরাষ্ট্রের সিটিজেন সভাপতি মনোয়ারা বেগম মণি বছরে সাত মাস দেশের বাইরে থাকেন উল্লেখ করে তিনি বলেন, সংগঠনের কোনো কাজ না করা ব্যক্তিকে দেওয়া হয়েছে সভাপতির পদ। অন্যদিকে রোদে পুড়ে, বৃষ্টিতে ভিজে দলের জন্য খেটে যাওয়া নেত্রীদের অবমূল্যয়ন করা হয়েছে। আমরা নতুন নেতৃত্ব চাই।

বিএনপির কেন্দ্রীয় কমিটির সাংগঠনিক সম্পাদক মাহবুবের রহমান শামীম, নগর কমিটির আহ্বায়ক শাহাদাত হোসেন ও সদস্য সচিব আবুল হাশেম বক্করের কাছে প্রশ্ন রেখে তিনি বলেন, এই কমিটির বিষয়ে আপনারা কি কিছুই জানতেন না? কেন ত্যাগীদের মূল্যায়ন করলেন না। কাদের স্বার্থে নগরের ৪১ ওয়ার্ডে মহিলা দলের কমিটির তৃণমূল নেত্রীদের কমিটিতে রাখা হয়নি?

গুপ্ত কমিটি, বাণিজ্যের কমিটি, সিন্ডিকেট কমিটি উল্লেখ করে পদত্যাগ করা যুগ্ম সাধারণ সম্পাদক আঁখি সুলতানা বলেন, আমরা এই কমিটি প্রত্যাখান করলাম। কেন্দ্র থেকে পুনরায় কমিটি ঘোষণা করা হোক। অন্যথায় আমাদের আন্দোলন চালিয়ে যাব এবং প্রতিবাদ অব্যাহত থাকবে।

এতে উপস্থিত ছিলেন কেন্দ্রীয় মহিলা দলের যুগ্ন সম্পাদক ফাতেমা বাদশা, সাবেক মহিলা বিষয়ক সম্পাদক পারভীন চৌধুরী, নগর মহিলা দলের বিগত কমিটির প্রচার সম্পাদক দেওয়ান মাহমুদা আক্তার লিটা, সাবেক শিক্ষাবিষয়ক সম্পাদক ফাতেমা কাজল, সদস্য নার্গিস বেগম, সাইমা হক, মনোয়ারা বাবুল, খাদিজা বেগম, নাজমা বেগম ও মর্জিনা খসরু।

আরএস/আরবি

যখনই ঘটনা, তখনই আপডেট পেতে, গ্রাহক হয়ে যান এখনই!