গণবিচ্ছিন্ন সুশীলদের লক্ষ্য ছিল মাইনাস ওয়ান : দেবাশীষ পাল দেবু

আওয়ামী যুবলীগের কেন্দ্রীয় সদস্য দেবাশীষ পাল দেবু বলেছেন, শেখ হাসিনার দৃঢ়তায় তথাকথিত সুশীলদের গণতন্ত্র মাইনাসের ষড়যন্ত্র ব্যর্থ হয়েছিল। এক-এগারোর সৃষ্টি হয়েছিল বিএনপি ও হাওয়া ভবনের দুঃশাসন, দুর্নীতি, লুটপাটের প্রেক্ষাপটে। অথচ প্রথমেই গ্রেপ্তার করা হলো গ্রেনেড হামলার শিকার গণমানুষের নেত্রী শেখা হাসিনাকে।

তিনি বলেন, মুখে মাইনাস টু ফর্মুলার কথা বললেও আসলে গণবিচ্ছিন্ন, অভিজাততন্ত্রের সমর্থক সুশীলদের লক্ষ্য ছিল মাইনাস ওয়ান তথা শেখ হাসিনাকে রাজনীতি থেকে সরিয়ে দিয়ে গণতন্ত্রকে নির্বাসনে পাঠানো এবং বিদেশি প্রভুদের এজেন্ডা বাস্তবায়নের মাধ্যমে দেশকে শোষণ করা।

শেখ হাসিনার কারান্তরীন দিবসের আলোচনা সভায় প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন। শনিবার (১৬ জুলাই) নগরের কাটগড় মোড়ের একটি কমিউনিটি সেন্টারে এ আয়োজন করা হয়।

নগর যুবলীগ নেতা মো. দিদারুল আলমের সভাপতিত্বে ও আব্দুল মোতালেব রানার সঞ্চালনায় অনুষ্ঠানে বক্তব্য রাখেন পতেঙ্গা থানা আওয়ামী লীগ নেতা ওমর ফারুক, ৪০নং ওয়ার্ড আওয়ামী লীগের সহসভাপতি নুর মোহাম্মদ, যুগ্ম সাধারণ সম্পাদক শামসুদ্দিন ও সাংগঠনিক সম্পাদক আলী আকবর চৌধুরী, মহানগর যুবলীগ নেতা জাকের আহমেদ খোকন, আওয়ামী লীগ নেতা সেকান্দর আজম, নায়েবুল ইসলাম ফটিক, আনিফুর রহমান লিটু, সুফিউর রহমান টিপু, নুরন্নবী পারভেজ, জাহাঙ্গীর হোসেন শান্ত, মো. লোকমান, এসএম আতিকুর রহমান, আবদুল হালিম, ইমতিয়াজ আহমেদ বাবলা, জাহিদ খোকন, মো. ইসমাইল, ইমতিয়াজ সুমন, তানভীর হাসান, ফরহাদ আবদুল্লাহ, সাজিবুল ইসলাম সজীব, আবু নাসের জুয়েল, ইয়াসিন আরাফাত, ফারুক হোসেন সুমন ও ইকবাল হোসেন রাজু।

আলোচনা সভার আগে ওয়ার্ড আওয়ামী লীগের সাবেক ধর্ম বিষয়ক সম্পাদক মওলানা এখলাসুর রহমান প্রধানমন্ত্রী শেখ হাসিনার সুস্থতা ও দীর্ঘায়ু কামনায় দোয়া মাহফিলে মোনাজাত পরিচালনা করেন। শেষে দুস্থদের মাঝে চাল বিতরণ করা হয়।

এসআই/আলোকিত চট্টগ্রাম

যখনই ঘটনা, তখনই আপডেট পেতে, গ্রাহক হয়ে যান এখনই!