শিশু আয়াতের মাথা খুঁজে পেল পিবিআই

নৃশংসভাবে খুন হওয়া শিশু আলিনা ইসলাম আয়াতের মাথা উদ্ধার করেছে পুলিশ ব্যুরো অব ইনভেস্টিগেশন (পিবিআই)। স্লুইসগেটে আটকে থাকা পানির মধ্যে জমা পলিথিন তল্লাশি করে এটি উদ্ধার করা হয়।

বৃহস্পতিবার (১ ডিসেম্বর) সকাল ১০টার দিকে নগরের ইপিজেড থানার আকমল আলী রোডের শেষ প্রান্তে নালাসংলগ্ন স্লুইসগেট এলাকা থেকে মাথাটি উদ্ধার করা হয়। বিষয়টি নিশ্চিত করেছেন পিবিআই পরিদর্শক (মেট্রো) মর্জিনা আক্তার।

শিশু আলিনা ইসলাম আয়াতকে অপহরণের পর খুন করে লাশ ছয় টুকরো করে সাগরে ভাসিয়ে দেন আসামি আবির আলী। শরীর থেকে বিচ্ছিন্ন অংশের খোঁজে নামে পিবিআই। দুপায়ের পর এবার কচটেপ মোড়ানো পলিথিনের ভেতর থেকে শরীরের খণ্ডিত অংশ মাথা উদ্ধার করা হয়।

এর আগে গত বুধবার (৩০ নভেম্বর) দুপুরে একই এলাকা থেকে বিচ্ছিন্ন দুপায়ের অংশ উদ্ধার করা হয়। আয়াতের স্বজনরা সেগুলো শনাক্ত করেন। এ নিয়ে শরীরের তিনটি খণ্ডিতাংশ উদ্ধার করা হলো।

পিবিআই পরিদর্শক (মেট্রো) মর্জিনা আক্তার বলেন, সেবা সংস্থার সহযোগিতায় স্লুইসগেটের চারটি গেইটে পানিপ্রবাহ বন্ধ করে দেওয়ার পর আবির আলীর বর্ণনা অনুযায়ী স্লুইসগেটে আটকে থাকা পানির মধ্যে জমা পলিথিনে তল্লাশি করে কচটেপ মোড়ানো পলিথিনের ভেতরে মাথাটি পাওয়া গেছে।

এর আগে ১৫ নভেম্বর ইপিজেড থানার বন্দরটিলা নয়ারহাট বিদ্যুৎ অফিস এলাকার বাসা থেকে পার্শ্ববর্তী মসজিদে আরবি পড়তে যাওয়ার সময় নিখোঁজ হয় পাঁচ বছর বয়সী শিশু আলিনা ইসলাম আয়াত। নিখোঁজের পরদিন আয়াতের বাবা সোহেল রানা ইপিজেড থানায় নিখোঁজ ডায়েরি করেও মেয়ের সন্ধান পায়নি।

নিখোঁজের দশ দিন পর ২৫ নভেম্বর রাতে গ্রেপ্তার হওয়া আবির পিবিআইয়ের কাছে শিশু আয়াতকে হত্যার বিষয়টি স্বীকার করে। আবির শিশু আয়াতকে হত্যার পর মরদেহ ছয় টুকরো করে সাগরে ভাসিয়ে দেওয়ার কথা জানায় পিবিআইকে।

আয়াতের বাবা সোহেল রানার করা মামলায় পিবিআই আবিরকে গ্রেপ্তার দেখিয়ে আদালতে সোপর্দ করে দশ দিনের রিমান্ড চাইলে আদালত দুদিনের রিমান্ড মঞ্জুর করেন। মুক্তিপণ দাবির জন্যই আবির আলী আয়াতকে অপহরণ করে হত্যার বিষয়টি স্বীকার করেন।

অপহরণের সময় শিশু আয়াত চিৎকার করায় তাকে শ্বাসরোধ করে হত্যা করে। পরে লাশ গুম করতে আয়াতকে ছয় টুকরো করে সাগরে ভাসিয়ে দেয়।

আয়াত ইপিজেড থানার দক্ষিণ হালিশহর ওয়ার্ডের নয়ারহাট এলাকার বাসিন্দা সোহেল রানা ও সাহিদা আক্তার তামান্না দম্পতির মেয়ে।

আরএস/এসআই

যখনই ঘটনা, তখনই আপডেট পেতে, গ্রাহক হয়ে যান এখনই!