ফেরিতে ভিড়ে চাপা পড়ে প্রাণ গেল ৫ জনের

ঈদযাত্রায় ফেরিতে করে শিমুলিয়া থেকে বাংলাবাজার এসে নামতে গিয়ে যাত্রীদের চাপে শিশুসহ পাঁচজনের মৃত্যু হয়েছে। এছাড়া প্রায় অর্ধ শতাধিক অসুস্থ অবস্থায় হাসপাতালে ভর্তি আছে। বুধবার (১২ মে) সকালে ফেরি রো রো শাহ পরাণে আনছার মাদবর নামে ১২ বছরের এক শিশু ও দুপুরে ফেরি এনায়েতপুরীতে দুই নারীসহ চারজনের মৃত্যু হয়। শিশুটির বাড়ি শরিয়তপুরের নড়িয়ায়।

ঘটনার সত্যতা নিশ্চিত করে মাদারীপুরের শিবচর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (তদন্ত) মো. আমির হোসেন জানান, নিহতদের পরিচয় নিশ্চিতের চেষ্টা চলছে। যারা আশঙ্কাজনক তাদের স্থানীয় লোকজন ও ফায়ার সার্ভিসের সদস্যরা উদ্ধার করে উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে নিয়ে গেছে। এদের মধ্যে অনেককে প্রাথমিক চিকিৎসা দিয়ে ছেড়ে দেয়া হয়েছে।

এদিকে ফেরিতে কোনো হুড়োহুড়ির ঘটনা ঘটেনি বলে দাবি করে শিবচর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মিরাজ হোসেন বলেন, হুড়োহুড়ির কিছু ঘটেনি। প্রচণ্ড গরমে হিট স্ট্রোকে তারা মারা গিয়ে থাকতে পারে।

রো রো ফেরি শাহ পরাণের চালক মাস্টার সিরাজুল ইসলাম জানান, শিমুলিয়া ঘাট থেকে সকাল সাড়ে ১০টায় ছেড়ে আসার সময় যাত্রীদের হুড়োহুড়িতে এক শিশু নিহত হয়েছে। তার মরদেহ স্বজনরা নিয়ে গেছে।

মাদারীপুরের শিবচরের উপজেলা নির্বাহী কর্মকর্তা মো. আসাদুজ্জামান জানান, বুধবার দুটি ফেরিতে ভিড়ের চাপে প্রাণহানি ঘটেছে। দুপুরে শিমুলিয়া ঘাট থেকে বাংলাবাজার আসার সময় রো রো ফেরি এনায়েতপুরীতে ভিড়ের চাপে দুইজন পুরুষ ও দুইজন নারীর মৃত্যু হয়েছে। এর আগে সকালে আরেকটি ফেরিতে এক শিশু নিহত হয়েছে। আহত বাকিরা হাসপাতালে চিকিৎসাধীন রয়েছে।’

আলোকিত চট্টগ্রাম

যখনই ঘটনা, তখনই আপডেট পেতে, গ্রাহক হয়ে যান এখনই!