প্রভু জগদ্বন্ধুর সুন্দরের আবির্ভাব তিথিতে নাহা বাড়িতে নানা আয়োজন

মিরসরাইয়ে শ্রীশ্রী প্রভু জগদ্বন্ধু সুন্দরের আবির্ভাব তিথি উপলক্ষে শহীদ ড. বিনয়ী ভুষণ নাহা বাড়িতে নানা ধর্মীয় কর্মসূচি পালিত হচ্ছে।

এ ‍উপলক্ষে বৃহস্পতিবার (৯ মার্চ) সন্ধ্যায় ১০ নম্বর মিঠানালা গ্রামের বাড়িতে সাংস্কৃতিক অনুষ্ঠানের আয়োজন করা হয়। অনুষ্ঠানটি বিনোদনমূলক ইউটিউব চ্যানেল পূর্ণতা সিটিভির সার্বিক তত্ত্বাবধানে সরাসরি সম্প্রচার করা হয়।

অনুষ্ঠান সঞ্চালনা করেন আলো মহাবিদ্যাপীঠ (সপ্ত আলো) সাংস্কৃতিক অঙ্গনের কর্ণধার শ্যামল রাজ দত্ত। বাদ্যযন্ত্র সঞ্চলনায় ছিলেন- গিটারে জিকু সরকার, কিবোর্ডে নির্মল দাশ লক্ষ্মণ, অক্টোপ্যাডে পিপলু দত্ত এবং তবলায় বিকাশ আচার্য।

অনুষ্ঠানে ড. বিনয়ী ভুষণ নাহা বাড়ির খুদে শিল্পীরা ভক্তিমূলক ও সামাজিক গান পরিবেশন করে। খুদে শিল্পীদের মধ্যে ছিল গৌরব মজুমদার, ঐশী দে, পূর্ণতা নাহা রাত্রি, অভ্র নাহা, শ্রেষ্ঠা নাহা, মুন ভদ্র ও অর্পিতা নাহা।

অনুষ্ঠানের আয়োজক ও পূর্ণতা সিটিভির স্বত্বাধিকারী রাজীব নাহা বলেন, এই প্রথম শহীদ ড. বিনয়ী ভূষণ নাহা বাড়িতে নিজস্ব শিল্পী দিয়ে সাংস্কৃতিক অনুষ্ঠানের আয়োজন করা হয়েছে। প্রতিবছর এই অনুষ্ঠানের ধারাবাহিকতা বজায় রাখার চেষ্টা করবো।

জানা যায়, ৫৫ বছর আগে মহাবতার প্রভু জগদ্বন্ধু সুন্দরের আবির্ভাব তিথি উপলক্ষে মহোৎসবের আয়োজন করেন নাহা বাড়ি সন্তান ও তৎকালীন পরিবহন ব্যবসায়ী তেজেন্দ্র নাহা। সেই থেকে যুগের পর যুগ এ মহোৎসবের ঐতিহ্য ধরে রেখেছেন তার বংশধররা।

এরই ধারাবাহিকতায় আগামীকাল শুক্রবার (১০ মার্চ) ভোর থেকে মহানাম সংকীর্তন অনুষ্ঠিত হবে। এদিন দুপুরে প্রায় ২ হাজার লোকের মাঝে বিতরণ করা হবে মহাপ্রসাদ। এছাড়া সন্ধ্যা ৭টা থেকে রাত ১০টা পর্যন্ত চলবে মঙ্গলারতি।

আলোকিত চট্টগ্রাম

যখনই ঘটনা, তখনই আপডেট পেতে, গ্রাহক হয়ে যান এখনই!