চট্টগ্রামে ১১ ডাকাত-ছিনতাইকারীসহ পুলিশের জালে ১৯

নগরে ডাকাতি ও ছিনতাইচক্রের ১৯ জনকে গ্রেপ্তার করেছে পুলিশ। এ সময় তাদের কাছ থেকে ৭টি ধারালো টিপ ছুরি উদ্ধার করা হয়।

শনিবার (২৩ সেপ্টেম্বর) রাতে ফ্রান্সিস রোড ও নতুন রেলওয়ে স্টেশন এলাকায় পৃথক অভিযানে তাদের গ্রেপ্তার করা হয়।

গ্রেপ্তাররা হলেন— ইয়াসিন আরাফাত (২২), মো. মাসুদ (৩২), আমিনুল ইসলাম (২০), মো. মামুনুল ইসলাম (২২), মাঈন উদ্দিন (৩৫), মো. ইয়াছিন হোসেন রবিন (২২), মো. সাগর (২২), মো. জাহিদ হোসেন (২৫), মো. সোহাগ (২৫), মো. শাকিল (২৪) ও মো. ওয়াসিম (২৪)। বাকি ৮ জনকে সন্দেহজনকভাবে গ্রেপ্তার করা হয়।

পুলিশ জানায়, শনিবার রাতে কোতোয়ালী থানার ফ্রান্সিস রোডে ডাকাতির প্রস্তুতিকালে ডাকাতচক্রের ৫ জন সদস্যকে গ্রেপ্তার করা হয়। এসময় তাদের কাছ থেকে ৪টি টিপ ছুরি উদ্ধার করা হয়। তবে পুলিশের উপস্থিতি টের পেয়ে ৪ থেকে ৫ জন পালিয়ে যায়। গ্রেপ্তারদের বিরুদ্ধে বিভিন্ন থানায় মামলা রয়েছে।

আরও পড়ুন : চট্টগ্রামে অস্ত্র হাতে মহাসড়কে ১২ ডাকাত, পুলিশের জালে ৪

অপর এক অভিযানে নতুন রেলওয়ে স্টেশন এলাকার ৭ নম্বর বাস কাউন্টারের পার্কিংয়ের স্থানে জড়ো হয়ে ডাকাতির প্রস্তুতিকালে ডাকাত চক্রের ৬ সদস্যকে গ্রেপ্তার করা হয়। এসময় তাদের কাছ থেকে ৩টি টিপ ছুরি উদ্ধার করা হয়। তবে পুলিশের উপস্থিতি টের পেয়ে আরও ৬ জন পালিয়ে যায়।

এছাড়া আরেক অভিযানে নতুন রেলওয়ে স্টেশন এলাকা থেকে সন্দেহজনকভাবে ৮ জনকে গ্রেপ্তার করা হয়। নাম-ঠিকানা প্রকাশ না করে তাদের সিএমপি অর্ডিন্যান্সে বিজ্ঞ আদালতে সোপর্দ করা হয়েছে।

বিষয়টি নিশ্চিত করে কোতোয়ালী থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) জাহিদুল কবীর আলোকিত চট্টগ্রামকে বলেন, নগরের ফ্রান্সিস রোড ও নতুন রেলওয়ে স্টেশন এলাকায় ডাকাতির প্রস্তুতিকালে পৃথক অভিযানে ডাকাত ও ছিনতাই চক্রের ১১ সদস্য এবং সন্দেহজনক ৮ জনসহ মোট ১৯ জনকে গ্রেপ্তার করা হয়। তাদের কাছ থেকে ৭টি ধারালো টিপ ছুরি উদ্ধার করা হয়েছে।

ওসি আরও বলেন, গ্রেপ্তার চক্রের সদস্যরা কয়েকটা আলাদা গ্রুপে ভাগ হয়ে আমতল, নিউমার্কেট মোড়, স্টেশন রোড, আন্দরকিল্লা এলাকায় অফিসে যাওয়া ব্যক্তি ও বাসের জানালার পাশে ও রিকশায় থাকা মহিলাদের টার্গেট করে ছিনতাই করে থাকেন। গ্রেপ্তার একাধিক আসামির বিরুদ্ধে ডাকাতি, অস্ত্র ও মাদক আইনে একাধিক মামলা রয়েছে। তাদের আদালতের মাধ্যমে কারাগারে পাঠানো হয়েছে।

এএইচ/আরবি

যখনই ঘটনা, তখনই আপডেট পেতে, গ্রাহক হয়ে যান এখনই!