এগিয়ে আসলো ছাত্রলীগ—নিজামপুর কলেজে ভর্তির টাকা কমলো অর্ধেক

শিক্ষার্থীদের অভিযোগের পর নিজামপুর বিশ্ববিদ্যালয় কলেজের অনার্স দ্বিতীয়বর্ষের ভর্তির টাকা ৫০ শতাংশ কমানো হয়েছে।

করোনা মহামারীর কারণে কলেজের ২০০ শিক্ষার্থী ভর্তির কিছু টাকা কমানোর জন্য কলেজ কর্তৃপক্ষ ও কলেজ ছাত্রলীগকে অবহিত করে। এ বিষয়ে শনিবার (২১ আগস্ট) দুপুরে উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) মিনহাজুর রহমানের সভাপতিত্বে কলেজ অধ্যক্ষ, উপজেলা আওয়ামী লীগ ও ছাত্রলীগ নেতারা বৈঠকে বসেন।

বৈঠকে করোনা মহামারীতে মানবিক দৃষ্টিকোণ থেকে ভর্তির ৫০ শতাংশ টাকা মওকুফের সিদ্ধান্ত হয়।

জানা গেছে, কলেজের ভর্তি ও মাসিক বেতনসহ প্রায় ৫ হাজার টাকা আসে প্রত্যেক শিক্ষার্থীর।

আরও পড়ুন: ২০০ অসহায় মানুষকে দুপুরের খাবার দিল মিরসরাই উপজেলা ছাত্রলীগ

বৈঠকে উপস্থিত ছিলেন উপজেলা আওয়ামী লীগ সভাপতি জাহাঙ্গীর কবির চৌধুরী, সাধারণ সম্পাদক একেএম জাহাঙ্গীর ভূইয়া, উপজেলা মাধ্যমিক শিক্ষা কর্মকর্তা হুমায়ুন কবির খান, নিজামপুর বিশ্ববিদ্যালয়ের কলেজের অধ্যক্ষ রফিক উদ্দিন, কলেজ ছাত্রলীগের সাধারণ সম্পাদক তাজুল ইসলাম আরিয়ানসহ ছাত্রছাত্রীরা।

নিজামপুর কলেজ ছাত্রলীগের সাধারণ সম্পাদক তাজুল ইসলাম আরিয়ান আলোকিত চট্টগ্রামকে বলেন, অনার্স দ্বিতীয়বর্ষের শিক্ষার্থীরা আমাকে ফোন দিয়ে ভর্তির টাকার ব্যাপারে বলে। তখন আমি কলেজে গিয়ে অধ্যক্ষের সঙ্গে আলোচনা করি। অধ্যক্ষ কিছু টাকা বকেয়া রেখে ভর্তি হওয়ার কথা বলেন। আমি আমি পুরোটা মওকুফ করার কথা বললে তিনি এ বিষয়ে ইউএনও’র সঙ্গে বৈঠকের কথা বলেন। বৈঠকে ইউএনও শিক্ষার্থীদের মোট টাকার ৫০ শতাংশ ছাড়ের সিদ্ধান্ত নেন।

ইউএনও মো. মিনহাজুর রহমান আলোকিত বলেন, করোনার কারণে আসলে শিক্ষাব্যবস্থা থেকে শুরু করে সবকিছুই ক্ষতিগ্রস্ত। আজ শিক্ষার্থীদের এডমিশন ফি ৫ হাজার টাকার পরিবর্তে আড়াই হাজার টাকা করে নেওয়ার সিদ্ধান্ত হয়েছে।

আজিজ/ডিসি

আপনার মন্তব্য লিখুন

আপনার ইমেইল ঠিকানা প্রকাশিত হবে না।

ksrm