৮২ সোনার বার নিয়ে ধরা, জামিন নিয়ে উধাও—চোরাকারবারির সাজা

শাহ আমানত আন্তর্জাতিক বিমানবন্দরে ৮২টি সোনার বার উদ্ধারে করা মামলায় মো. হোসাইনকে ১০ বছরের সশ্রম কারাদণ্ড দিয়েছেন আদালত।

বৃহস্পতিবার (১ জুন) চট্টগ্রাম চতুর্থ অতিরিক্ত মহানগর দায়রা জজ ও স্পেশাল ট্রাইবুন্যাল-৮ এর বিচারক শরীফুল আলম ভূঁঞা এ রায় দেন।

দণ্ডপ্রাপ্ত আসামি মো. হোসাইন আনোয়ারা উপজেলার গহিরা দোভাষীর হাট এলাকার আহমদুর রহমানের ছেলে।

আরও পড়ুন: চট্টগ্রামে সোনার বার নিয়ে ধরা সেই ৬ যুবকের জেল

এ বিষয়ে আদালতের বেঞ্চ সহকারী ওমর ফুয়াদ আলোকিত চট্টগ্রামকে বলেন, স্বর্ণ চোরাচালান মামলার আসামি মো. হোসাইনকে ১০ বছরের সশ্রম কারাদণ্ড, ২০ হাজার টাকা জরিমানা, অনাদায়ে আরও ১ বছরের বিনাশ্রম কারাদণ্ড দিয়েছেন আদালত। জামিনে গিয়ে পলাতক আসামির অনুপস্থিতিতে এ রায় ঘোষণা করেন আদালত।

মামলার সূত্রে জানা যায়, ২০১৪ সালের ৩০ অক্টোবর চট্টগ্রামের শাহ আমানত আন্তর্জাতিক বিমানবন্দরে দুবাই থেকে আসা একটি ফ্লাইটে যাত্রী হোসাইনের দেহ তল্লাশি করে দুটি কাপড়ের বেল্ট থেকে ৮২টি স্বর্ণের বার উদ্ধার করা হয়। ৯ কেজি ৫৬৪ গ্রাম ওজনের এসব স্বর্ণের বার উদ্ধারের ঘটনায় আটকের বিরুদ্ধে নগরের পতেঙ্গা থানায় বিশেষ ক্ষমতা আইনে মামলা করা হয়। ২০১৫ সালের ২০ মার্চ আদালতে অভিযোগপত্র জমা দেন তদন্তকারী কর্মকর্তা। একই বছরের ২৯ সেপ্টেম্বর আদালতে আসামির বিরুদ্ধে অভিযোগ গঠন করা হয়। মামলায় রাষ্ট্রপক্ষ ৮ সাক্ষীর সাক্ষ্য উপস্থাপন করেন।

আরএস/আরবি

যখনই ঘটনা, তখনই আপডেট পেতে, গ্রাহক হয়ে যান এখনই!