৫ বছরের শিশুকে ধর্ষণ করে পাষণ্ড লুকিয়ে ছিল কালাপানি

পাঁচ বছরের শিশুকে ধর্ষণের দায়ে আনু মিয়া নামের ৫৫ বছরের এক বৃদ্ধকে গ্রেপ্তার করেছে র‍্যাপিড অ্যাকশন ব্যাটালিয়ন (র‍্যাব)।

শুক্রবার (১৭ মার্চ) বিষয়টি নিশ্চিত করেছেন র‍্যাব-৭ এর সিনিয়র সহকারী পরিচালক (মিডিয়া) নুরুল আবছার।

আনু মিয়া খাগড়াছড়ি জেলার মানিকছড়ি উপজেলার মুসলিমপাড়া এলাকার মৃত আলী আশরাফের ছেলে।

র‍্যাব জানায়, ৫ বছর বয়সী ভুক্তভোগী শিশুটি তার মায়ের সঙ্গে খাগড়াছড়ি জেলার মানিকছড়ি এলাকায় বসবাস করে। শিশুটির মা বিভিন্ন সময় বিভিন্ন কাজের মাধ্যমে জীবিকা নির্বাহ করে আসছিল।

গত ৯ মার্চ দুপুর দেড়টার দিকে ভুক্তভোগী শিশু বৃদ্ধ আনু মিয়ার নাতনির সঙ্গে খেলা করতে আনু মিয়ার বাড়িতে যায়। দীর্ঘক্ষণ বাড়ি না ফেরায় শিশুটির মা খোঁজাখুঁজির একপর্যায়ে দুপুর আড়াইটার দিকে আনু মিয়ার বাড়ির দিকে যান। এ সময় অস্বাভাবিক অবস্থায় মেয়েকে আনু মিয়ার বাড়ি থেকে বের হতে দেখতে পান। কারণ জানতে চাইলে শিশুটি বৃদ্ধ আনু মিয়া তাকে অনেক ব্যাথা দিয়েছে বলে জানায়।

এদিকে ওই সময় শিশুটির মা আনু মিয়াকে ঘটনার বিষয়ে জিজ্ঞেস করেন। প্রথমে অস্বীকার করলেও পরে ঘটনার সত্যতা স্বীকার করে নেন আনু মিয়া। আর কখনো এমনটা করবে না বলে এ ঘটনার বিষয়ে কাউকে না জানানোর অনুরোধ জানান।

পরে ভুক্তভোগী শিশুর মা বাড়িতে এসে পরিবার ও স্থানীয় মানুষের সঙ্গে আলাপ করে আনু মিয়াকে আসামি করে নারী ও শিশু নির্যাতন আইনে মানিকছড়ি থানায় মামলা দায়ের করেন।

র‍্যাব-৭ এর সিনিয়র সহকারী পরিচালক (মিডিয়া) নুরুল আবছার জানান, গোপন সংবাদের ভিত্তিতে র‍্যাব জানতে পারে আসামি আনু মিয়া গ্রেপ্তার এড়াতে একই উপজেলার কালাপানি এলাকায় আত্মগোপনে রয়েছে। বৃহস্পতিবার (১৬ মার্চ) দুপুর ১টার দিকে ওই এলাকায় অভিযান চালিয়ে আনু মিয়াকে গ্রেপ্তার করা হয়। পরে তাকে সংশ্লিষ্ট থানায় হস্তান্তর করা হয়েছে।

জেএন/আলোকিত চট্টগ্রাম

যখনই ঘটনা, তখনই আপডেট পেতে, গ্রাহক হয়ে যান এখনই!