জামিনে গিয়ে পলাতক, অস্ত্র মামলায় ৩ ছিনতাইকারীর ১৭ বছর কারাদণ্ড

পাঁচলাইশে অস্ত্র ও কার্তুজ নিয়ে ধরা পড়া ৩ ছিনতাইকারীর ১৭ বছর করে সশ্রম কারাদণ্ড দিয়েছেন আদালত।

বুধবার (১৮ মে) দুপুরে চট্টগ্রামের স্পেশাল ট্রাইব্যুনাল-৮ এর বিচারক শরীফুল আলম ভূঁঞা এ রায় ঘোষণা করেন। তবে আসামিরা জামিনে গিয়ে পলাতক রয়েছেন।

দণ্ডপ্রাপ্ত মো.আরিফ নগরের হালিশহর ছোটপুল কামাল সর্দার বাড়ির মো.সেলিমের ছেলে, মো.এনামুল হক নোয়াখালীর চর জব্বার জোড়াখালি এলাকার আব্দুল মালেকের ছেলে এবং।শামসুদ্দিন ভোলা লালমোহন থানার মির্জা আলীর ছেলে।

আরও পড়ুন: ছিনতাইকারী নিয়ে গেল মোবাইল, অভিমানী কিশোরী দিল গলায় ফাঁস

বিষয়টি নিশ্চিত করেছেন আদালতের বেঞ্চ সহকারী ওমর ফুয়াদ। তিনি আলোকিত চট্টগ্রামকে বলেন, ছিনতাই করে পালানোর সময় অস্ত্র ও কার্তুজ নিয়ে ধরা পড়া তিনজনের ১৭ বছর করে সশ্রম কারাদণ্ড দিয়েছেন আদালত। অস্ত্র রাখায় ১০ বছর এবং কার্তুজ রাখায় ৭ বছর করে সশ্রম কারাদণ্ড দেওয়া হয়। এ মামলায় রাষ্ট্রপক্ষের ৪ জনের সাক্ষ্য গ্রহণ করা হয়।

আদালত সূত্রে জানা গেছে, ২০০৭ সালের ৩ মার্চ নগরের নাসিরাবাদ হাউজিং সোসাইটির অংকুর স্কুলের সামনে ছিনতাই করে পালানোর সময় তিন ছিনতাইকারীকে পথচারী ও এলাকাবাসী আটক করে পুলিশে সোপর্দ করে। এসময় তাদের কাছ থেকে একটি এলজি ও দুই রাউন্ড কার্তুজ উদ্ধার করে পুলিশ। তৎকালীন পাঁচলাইশ থানার উপপরিদর্শক (এসআই) জহিরুল ইসলাম বাদী হয়ে তাদের বিরুদ্ধে অস্ত্র মামলা দায়ের করেন।

আরএস/আরবি

যখনই ঘটনা, তখনই আপডেট পেতে, গ্রাহক হয়ে যান এখনই!