২০ বছরেও আওয়ামী লীগ নেতা ফারুক হত‍্যার বিচার না হওয়া দুর্ভাগ্যজনক : মফিজুর রহমান

চট্টগ্রাম উত্তর জেলা আওয়ামী লীগের সাবেক দপ্তর সম্পাদক শহীদ ফারুক মাহমুদ সিদ্দিকীর ২০তম মৃত্যুবার্ষিকী উপলক্ষে স্মরণসভা হয়েছে।

বৃহস্পতিবার (১১ ফেব্রুয়ারি) বিকেলে নগরের দোস্ত বিল্ডিংয়ের কার্যালয়ে মুক্তিযুদ্ধের প্রজন্ম-বৃহত্তর চট্টগ্রাম এ আয়োজন করে।

সংগঠন সভাপতি নূরে আলম সিদ্দিকীর সভাপতিত্বে এতে প্রধান অতিথি ছিলেন চট্টগ্রাম দক্ষিণ জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক মফিজুর রহমান।

আরও পড়ুন: আওয়ামী লীগের সহযোগী সংগঠন যেকোনো দুর্যোগে মানুষের পাশে থাকতে প্রতিশ্রুতিবদ্ধ : আ জ ম নাছির

বিশেষ অতিথি ছিলেন চট্টগ্রামের জেলা পিপি অ্যাডভোকেট শেখ ইফতেখার সাইমুল চৌধুরী, আলকরণ ওয়ার্ড কাউন্সিলর আবদুস সালাম মাসুম।

অ্যাডভোকেট সাইফুন নাহার খুশীর সঞ্চালনায় বক্তব্য রাখেন কামাল উদ্দিন, রাজীব চন্দ, পংকজ রায়, মোস্তাফিজুর রহমান বিপ্লব, নবী হোসেন সালাউদ্দিন, শহিদুল আলম লিটন, অ্যাড. সৈকত দাশগুপ্ত, ইমরান হোসেন মুন্না, নাসির আলী খান পান্না, শফিকুর রহমান, ফারজানা মিলা, ডা. হাবীব ইকবাল শুভ, ইকবাল করিম, কোহিনুর আকতার, এমএ খালেক, দিলোয়ারা বেগম, জসীম উদ্দিন, এমএ হাসান, মিশু সেন, সানাউল্লাহ, এসএম রাফি, মো. সাহেদ, রিমন বিন চৌধুরী, মো. জুয়েল ও প্রয়াত নেতার সন্তান জুনায়েদ সিদ্দিকী চিশতী।

প্রধান অতিথির বক্তব্যে মফিজুর রহমান বলেন, স্বৈরাচার ও সাম্প্রদায়িকতা বিরোধী গণতান্ত্রিক আন্দোলনে চট্টগ্রামের রাজপথের অগ্রসেনানী ছাত্রলীগ নেতা ফারুক মাহমুদ সিদ্দিকী জাতির জনক বঙ্গবন্ধুর আদর্শিক রাজনীতিকে ধারণ করে ন্যায়ের পথে সন্ত্রাস-চাঁদাবাজদের বিরুদ্ধে আমৃত্যু লড়াই করে গেছেন। তাকে হত্যার মধ্যদিয়ে চিহ্নিত সন্ত্রাসীরা এলাকায় আধিপত্য ও সন্ত্রাসের সাম্রাজ্য বিস্তার করতে চেয়েছিল।

তিনি আরও বলেন, ফারুক সিদ্দিকীদের মতো ত্যাগী নেতাদের রক্তে আওয়ামী লীগ দীর্ঘদিন রাষ্ট্র ক্ষমতায় থাকলেও গত ২০ বছরে এই হত্যাকাণ্ডের বিচার না হওয়া এবং তার পরিবারের কোনোপ্রকার রাষ্ট্রীয় আনুকূল্য না পাওয়া সত্যিই দুর্ভাগ্যজনক।

আলোকিত চট্টগ্রাম

যখনই ঘটনা, তখনই আপডেট পেতে, গ্রাহক হয়ে যান এখনই!