১৩ দিনের শিশু অপহরণ হয়নি—‘দত্তক’ আড়াল করতে ‘নাটক’ সাজান মা!

১৩ দিনের দুধের শিশু মোবারককে দত্তক দিয়েছিলেন মা জেরিন আক্তার। কিন্তু এ ঘটনা জানত না শিশুর বাবাসহ পরিবারের কেউ। তাই তাদের কাছ থেকে বাঁচতে অপহরণ নাটক সাজালেন মা নিজেই। আর এতেই বাধে বিপত্তি। ঘটনা জানাজানির পর এলাকায় সৃষ্টি হয় তোলপাড়।

এদিকে বুধবার (১৮ মে) অপহরণের ঘটনায় শিশুর বাবা মো. ইয়াছিন শেখ বাদী হয়ে সীতাকুণ্ড থানায় মামলা করেন। এরপর তদন্তে নামে পুলিশ।

আরও পড়ুন: শিশু অপহরণ—টাইগারপাসে এবার ধরা মূল হোতা

জানতে চাইলে সীতাকুণ্ড থানার ওসি (তদন্ত) সুমন বণিক আলোকিত চট্টগ্রামকে বলেন, মামলার তদন্ত কর্মকর্তা আব্দুল্লাহ আল নোমান ও এসআই নির্মল ত্রিপুরা অনুসন্ধান করে চট্টগ্রামের আকবরশাহ থানা এলাকার একটি বাড়িতে শিশুটির খোঁজ পান। এসময় বাড়ির লোকজনের সঙ্গে কথা বলে তারা জানতে পারেন ওই শিশুকে অপহরণ করা হয়নি। শিশুর মা জেরিন আক্তার নিজেই দত্তক দিয়েছেন মফিজুর রহমান ও সেলিনা বেগম দম্পতির কাছে।

পরে পুলিশ শিশুর মায়ের সামনে মফিজুর রহমান ও সেলিনা বেগমকে নিয়ে আসেন। একপর্যায়ে জেরিন স্বীকার করেন তিনি তার সন্তানকে তাদের কাছে দত্তক দিয়েছেন এবং শ্বশুড়বাড়ির লোকজন ও স্বামীর কাছ থেকে রক্ষা পেতে অপহরণ নাটক সাজিয়েছেন।

আরও পড়ুন: চট্টগ্রামে শিশু অপহরণ—২০ হাজার টাকায় বেচা, পুলিশ উদ্ধার করল চাঁদপুর থেকেই

এ বিষয়ে সীতাকুণ্ড থানার ওসি মো. আবুল কালাম আজাদ বলেন, ঘটনাটি নিয়ে প্রথম থেকেই সন্দেহ ছিল। অনুসন্ধান করে আজ (বৃহস্পতিবার) দুপুরে চট্টগ্রামের আকবরশাহ থানা এলাকার একটি বাড়ি থেকে ওই শিশুকে উদ্ধার করে আনি। আইনগত প্রক্রিয়া শেষে শিশুকে পরিবারের হাতে তুলে দেওয়া হবে।

সালাউদ্দিন/আরবি

যখনই ঘটনা, তখনই আপডেট পেতে, গ্রাহক হয়ে যান এখনই!