১১০ টাকার সয়াবিন তেল কিনতে হাজারো মানুষের ভিড়, শূন্য হাতে ফিরল শত শত

সীতাকুণ্ডের জোড় আমতল এলাকার এক মুদি দোকান থেকে জব্দ করা ২ হাজার লিটার টিসিবির সয়াবিন তেল খোলা বাজারে বিক্রি করা হয়েছে।

বুধবার (১৪ সেপ্টেম্বর) সকাল ১০টায় উপজেলা পরিষদ চত্বরে এই তেল প্রতি লিটার ১১০ টাকা করে বিক্রি হয়। এসময় তেল পেতে হাজারো মানুষ হুমড়ি খেয়ে পড়েন। কিন্তু দুপুর দেড়টার মধ্যে সব তেল শেষ হয়ে গেলে তেল না পেয়ে হতাশ হন শত শত নারী-পুরুষ।

আরও পড়ুন : তেলে ৫ টাকা কমল, গাড়ি ভাড়া কমল কিলোমিটারে ৫ পয়সা

স্থানীয় সূত্রে জানা যায়, গত ৭ আগস্ট সীতাকুণ্ড উপজেলার জোড় আমতল এলাকার একটি মুদি দোকানে টিসিবির বিপুল পরিমাণ সয়াবিন তেলের সন্ধান পেয়ে ভ্রাম্যমান আদালত পরিচালনা করেন উপজেলা নির্বাহী কর্মকর্তা ম্যাজিস্ট্রেট মো. শাহাদাত হোসেন। এসময় তিনি দোকান ও পাশের গোডাউন থেকে ২ হাজার লিটার সয়াবিন তেল জব্দ করেন। টিসিবির পণ্য বিক্রি করার দায়ে দোকানি মো. মাসুদকে জেলহাজতে পাঠানো হয়। এদিকে জব্ধ করা তেল আজ (বুধবার) খোলা বাজারে প্রতি লিটার ১১০ টাকা করে জনপ্রতি দুই লিটার ২২০ টাকায় বিক্রি করা হয়।

এর আগে সামাজিক যোগাযোগমাধ্যমে এই তেল বিক্রির ঘোষণা দেওয়া হলে আগে থেকেই হাজারো নারী-পুরুষ উপজেলা পরিষদ মিলনায়তনে ভিড় জমান। শিশুকে কোলে নিয়ে দীর্ঘ লাইনে দাঁড়িয়ে থাকতে যায় অসংখ্য নারীকেও। তবে দুপুর দেড়টার মধ্যেই ফুরিয়ে যায় ২ হাজার লিটার তেল। তাই দীর্ঘ সময় অপেক্ষা করেও ১১০ টাকার সয়াবিন তেল নিতে ব্যর্থ হন অসংখ্য মানুষ। হতাশ মনে খালি হাতে ফিরতে হয় শত শত নারী-পুরুষকে।

এ বিষয়ে ম্যাজিস্ট্রেট শাহাদাত হোসেন আলোকিত চট্টগ্রামকে বলেন, জব্দ টিসিবির সয়াবিন তেল চট্টগ্রাম থেকে সংগ্রহ করে মজুদ করেছিলেন জোড় আমতল এলাকার মাসুদ নামে এক অসাধু ব্যবসায়ী । খবর পেয়ে ভ্রাম্যমাণ আদালত পরিচালনা করে ২ হাজার লিটার তেল জব্দ করি। বুধবার সকাল থেকে তেল বিক্রি করার ঘোষণায় হুমড়ি খেয়ে পড়েন ক্রেতাসাধারণ। মাত্র তিন ঘণ্টায় সব তেল বিক্রি হয়ে গেলে তেল না পেয়ে ফেরত যান অনেকে।

এসএস/এসআর

যখনই ঘটনা, তখনই আপডেট পেতে, গ্রাহক হয়ে যান এখনই!