‘হাসি’ ফিরে পেয়েছেন চট্টগ্রাম বিশ্ববিদ্যালয় ক্যাম্পাসের ‘মোতালেব চাচা’

চট্টগ্রাম বিশ্ববিদ্যালয় ক্যাম্পাসে পান-সিগারেট ফেরি করে সংসার চালান বৃদ্ধ মো. আবদুল মোতালেব (৭০)। গত ১০ মার্চ রেলওয়ে স্টেশন মসজিদে এশার নামাজ শেষে দেখেন তার পানের বাক্সটা উধাও হয়ে গেছে।

এদিকে পানের বাক্স চুরি হয়ে যাওয়ায় কান্না করতে থাকেন বৃদ্ধ মোতালেব। এ সময় এগিয়ে আসেন চবি গেইটে নিরাপত্তার দায়িত্বে থাকা গার্ড সাহেদুল ইসলাম। তিনি উদ্যোগে নেন বৃদ্ধ মোতালেবের জন্য কিছু করার।

বিষয়টি সামাজিক যোগাযোগমাধ্যমে শেয়ার করেন সাহেদুল ইসলাম। এরপর সহায়তায় এগিয়ে আসেন ক্যাম্পাসের অনেক শিক্ষার্থী। গত ১৬ মার্চ প্রায় ৭ হাজার টাকার মালামালসহ নতুন একটি বাক্স কিনে দেওয়া হয় বৃদ্ধ মোতালেবকে। সবার সহযোগিতায় হাসি ফুটে তাঁর মুখে। আবার বাক্স কাঁধে ব্যবসা শুরু করেছেন মোতালেব।

এদিকে এমন মানবিক উদ্যোগে নেওয়ার প্রশংসায় ভাসছেন সাহেদুল ইসলাম। যোগাযোগ করা হলে তিনি আলোকিত চট্টগ্রামকে বলেন, ঘটনার দিন রাতে দেখি মোতালেব চাচা কান্না করছেন। পরে আমি বিষয়টি আমার পরিচিত ও সামাজিক যোগাযোগমাধ্যমে শেয়ার করি। ১৬ মার্চ আমরা মোতালেব চাচার হাতে মালামালসহ বাক্সটা গলায় ঝুলিয়ে দেই। তিনি আবার নতুন করে ব্যবসা শুরু করেছেন। তাঁর মুখে তখন যে হাসি দেখেছি এটা আমার জীবনের সেরা অর্জন।

আলোকিত চট্টগ্রাম

যখনই ঘটনা, তখনই আপডেট পেতে, গ্রাহক হয়ে যান এখনই!