হালিশহরে রাতের আঁধারে অস্ত্রসহ ধরা খেল হামকা গ্রুপের নেতাসহ ৪ ডাকাত

ডাকাতি প্রস্তুতির সময় অর্ধশত মামলার আসামি আন্তঃজেলা ডাকাত দলের নেতাসহ চার সদস্যকে গ্রেপ্তার করেছে পুলিশ। উদ্ধার করা হয়েছে আগ্নেয়াস্ত্র, কার্তুজসহ দেশীয় অস্ত্র। জব্দ করা হয়েছে অটোরিকশা।

মঙ্গলবার (২১ জুন) রাত পৌনে ১০টার সময় উত্তর হালিশহর আর্টিলারি ফায়ারিং সেন্টারের পাশে টোল রোড ব্রিজের নিচ থেকে তাদের গ্রেপ্তার করা হয়।

গ্রেপ্তার আসামিরা হলেন- নগরের ত্রাস হামকা গ্রুপের নেতা হোসেন আবুল হাশেম, নিজামুদ্দিন প্রকাশ হামকা নিজাম, জাকির হোসেন এবং আনোয়ার হোসেন।

পুলিশ সূত্রে জানা যায়, নগরের ত্রাস হামকা গ্রুপের লিডার হোসেন আবুল হাশেমের নেতৃত্বে আন্তঃজেলা ডাকাত দলের ১০ থেকে ১৪ জন সদস্য উত্তর হালিশহর আর্টিলারি ফায়ারিং সেন্টারের সংলগ্ন টোল রোড ব্রিজের নিচে ডাকাতি প্রস্তুতির নিচ্ছিল। খবর পেয়ে সেখানে অভিযান চালিয়ে হামকা গ্রুপের লিডারসহ চার জনকে গ্রেপ্তার করে হালিশহর থানা পুলিশ।

আরও পড়ুন: প্রাইভেট পড়ে ঘরে ফিরে ফাঁসিতে ঝুলল কিশোরী

ঘটনাস্থলে পুলিশের উপস্থিতি টের পেয়ে ডাকাত দলের আরো ৮ থেকে ১০ জন সদস্য পালিয়ে যায়। এ সময় তাদের কাছ থেকে ১টি এলজি, ২ রাউন্ড কার্তুজ, ১টি টিপ ছোরা, ২টি কাঠের বাটযুক্ত ধারালো ছোরা, নগদ ৩ হাজার টাকা ও ২টি পাঁচশত টাকা সৌদি রিয়াল উদ্ধার করা হয়। এছাড়া ডাকাতির প্রস্তুতিকালে ব্যবহৃত একটি অটোরিকশাও জব্দ করা হয়।

বিষয়টি নিশ্চিত করে হালিশহর থানা ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মো. জহির উদ্দিন আলোকিত চট্টগ্রামকে বলেন, উত্তর হালিশহর আর্টিলারি ফায়ারিং সেন্টারের সংলগ্ন টোল রোড ব্রিজের নিচে ডাকাতি প্রস্তুতিকালে নগরের ত্রাস হামকা গ্রুপের প্রধান হোসেন আবুল হাশেমসহ ডাকাত দলের চার সদস্যকে গ্রেপ্তার করি। এ সময় পুলিশের উপস্থিতি টের পেয়ে আরো ৮ থেকে ১০ জন সদস্য পালিয়ে যায়। এই ডাকাত গ্রুপটি দীর্ঘদিন ধরে অটোরিকশা চালানোর আড়ালে ডাকাতি করে আসছিল।

তিনি আরও বলেন, তাদের বিরুদ্ধে নগর ও দেশের বিভিন্ন থানায় অর্ধশতক মামলা রয়েছে। তারমধ্যে অনেক মামলা বিচারাধীন আর বাকিগুলো তদন্তাধীন। এখন তাদের বিরুদ্ধে আরো একটি অস্ত্র মামলা প্রক্রিয়াধীন।

এএইচ/আলোকিত চট্টগ্রাম

যখনই ঘটনা, তখনই আপডেট পেতে, গ্রাহক হয়ে যান এখনই!