হঠাৎ মাইক্রোবাস উল্টে পুকুরে—নিহত ৭, একই পরিবারের ৩ জন

চট্টগ্রাম-কক্সবাজার মহাসড়কের চকরিয়ায় ‘ভয়াবহ’ দুর্ঘটনা ঘটেছে। নিয়ন্ত্রণ হারানো একটি মাইক্রোবাস উল্টে পুকুরে পড়ে নারী ও শিশুসহ ৭ জনের প্রাণ হারিয়েছেন। নিহতদের মধ্যে ৩ জন একই পরিবারের সদস্য। এর মধ্যে চার বছরের এক শিশুও রয়েছে। দুর্ঘটনায় আহত হয়েছেন আরও ৩ জন।

রোববার (১৫ আগস্ট) সকাল ১০টার দিকে চকরিয়ার পুকপুকুরিয়া এলাকায় ভয়াবহ এ দুর্ঘটনা ঘটে।

নিহতরা হলেন— চকরিয়ার ফাঁসিয়াখালী ইউনিয়নের ৩নম্বর ওয়ার্ডের ঈসমাইলের স্ত্রী হাজেরা বেগম (৫৫), চকরিয়া উপজেলার ডুলহাজারা ইউনিয়নের ১ নম্বর ওয়ার্ডের রাম মাস্টারের ছেলে রতন বিজয় চৌধুরী (৫০), একই এলাকার রতন বিজয়ের স্ত্রী মধুমিতা চৌধুরী এবং চট্টগ্রামের বাঁশখালী উপজেলা সাধনপুরের প্রদীপ রুদ্রের স্ত্রী পূর্ণিমা রুদ্র (৩০), ছেলে স্বার্থক রুদ্র (৪) ও মা রানী রুদ্র (৬০)। এ রিপোর্ট লেখা পর্যন্ত নিহত এক নারীর পরিচয় নিশ্চিত করতে পারেনি পুলিশ।

আরও পড়ুন: উন্নয়নের ক্ষত এখন দুর্ঘটনার ফাঁদ, জলাবদ্ধতায় নতুন বিপদ

দুর্ঘটনায় আহতরা হলেন—বাঁশখালী উপজেলার সাধনপুরের প্রদীপ রুদ্র, তাঁর মেয়ে শ্যামলী রুদ্র ও বাবর আলী। তাঁরা বর্তমানে চকরিয়া উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে চিকিৎসাধীন রয়েছেন।

প্রত্যক্ষদর্শী সূত্রে জানা গেছে, রোববার সকালের কক্সবাজার থেকে একটি যাত্রীবাহী মাইক্রোবাস চট্টগ্রাম যাচ্ছিল। চকরিয়া মহাসড়কের পুকপুকুরিয়া এলাকা পৌঁছলে মাইক্রোবাসটি নিয়ন্ত্রণ হারিয়ে সড়কের পাশে পুকুরে পড়ে যায়। এতে ঘটনাস্থলে নারী ও শিশুসহ সাতজন নিহত হন। আহত হন আরও তিনজন।

আহত প্রদীপ রুদ্র বলেন, আমার মা, স্ত্রী ও সন্তানদের নিয়ে রোগী দেখতে বাশঁখালীর কালিপুর যাচ্ছিলাম। আমাদের বহনকারী গাড়িটি চকরিয়ায় পৌঁছলে চালক নিয়ন্ত্রণ হারিয়ে পাশের একটি পুকুরে পড়ে যায়। এ সময় আমার মা, স্ত্রী ও ছোট্ট সন্তান মারা যায়। আমি আর আমার মেয়ে কোনোরকম গাড়ি থেকে বের হয়ে প্রাণে বাঁচি।

আরও পড়ুন: ‘পুলিশ নিহত’—থামাতে সংকেত দেখেই বেপরোয়া মাইক্রো ২ পুলিশের ওপর

চিরিঙ্গা হাইওয়ে পুলিশ ফাঁড়ির এসআই সিরাজুল ইসলাম বলেন, কক্সবাজার থেকে চট্টগ্রাম অভিমুখী যাত্রীবাহী মাইক্রোবাস চকরিয়া মহাসড়কের পুকপুকুরিয়া এলাকায় নিয়ন্ত্রণ হারিয়ে সড়কের পাশের একটি পুকুরে পড়ে যায়। এ সময় নারী ও শিশুসহ সাতজন নিহত হন। আহতদের উদ্ধার করে চকরিয়া উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে ভর্তি করা হয়েছে।

তিনি আরো বলেন, গাড়িটি জব্দ করা হয়েছে। মরদেহ পরিবারের কাছে হস্তান্তরের প্রক্রিয়া চলছে।

মুকুল/আরবি

যখনই ঘটনা, তখনই আপডেট পেতে, গ্রাহক হয়ে যান এখনই!