হংকংয়ে বাংলাদেশ মেট্রোপলিটন চেম্বার অব কমার্সের নতুন কমিটি

হংকংয়ে বাংলাদেশি ব্যবসায়ীদের সংগঠন ‘বাংলাদেশ মেট্রোপলিটন চেম্বার অব কমার্স’র নতুন কমিটি সম্প্রতি গঠন করা হয়েছে। সদস্যদের সরাসরি ভোটে ২ বছরের জন্য ১১ সদস্যদের কমিটি গঠন করা হয়।

কমিটির নতুন সভাপতি‌ নির্বাচিত হয়েছেন দেওয়ান সাইফুল আলম মাসুদ। সহ-সভাপতি সৈয়দ জামশেদ হাফিজ এবং সৈয়দ মো. মহিউদ্দিন মহি। সাধারণ সম্পাদক নির্বাচিত হয়েছেন রাশেদুল আবেদিন, কোষাধ্যক্ষ শেখ রাজিফ আহমেদ৷

সদস্যরা হলেন- যথাক্রমে ইঞ্জিনিয়ার মো. আবু সালেক (পিএচডি), কবির মোহাম্মদ হুমায়ুন, মো. জাফর আলী, হোসাইন মো. মোশাররফ, চৌধুরী মো. মোজাম্মেল হক মিঠু এবং মো. নাহিদুল ইসলাম (আজমল)।

গত ১৫ জুলাই এক সভায় নতুন কমিটির পরিচিত সভা অনুষ্ঠিত হয়। চেম্বারের বিদায়ী সভাপতি ফজলে আজিম সাধারণ সদস্যদের সঙ্গে নবনির্বাচিত কমিটিকে পরিচয় করিয়ে দেন।

নবনির্বাচিত সভাপতি‌ দেওয়ান সাইফুল আলম মাসুদ শুভেচছা বক্তব্যে কমিটির সকল সদস্যদের স্বাগত জানান। সবাইকে নিয়ে একসঙ্গে কাজ করে চেম্বারের কার্যক্রমকে এগিয়ে নেওয়ার দৃঢ় প্রত্যয় ব্যক্ত করেন তিনি।

তিনি আরো বলেন, বর্তমানে ব্যবসা প্রতিষ্ঠান এক কঠিন সময় পার করছে। চেম্বার এই চ্যালেঞ্জ মোকাবিলায় ওয়েবিনার, ওয়ার্কসপ আয়োজন, নতুন বাজার খোঁজ করা এবং হংকং সরকারের বিভিন্ন আর্থিক সহযোগিতা পেতে সহয়তা করবে। পাশাপাশি আরও কিছু কার্যকর উদ্যোগ গ্রহণ করবে।

সাধারণ সম্পাদক রাশেদুল আবেদিন বলেন, ব্যবসার সঙ্গে তথ্য ও প্রযুক্তির সম্পর্ক ক্রমেই গভীর হচ্ছে। এ দুইয়ের সঙ্গে ব্যবসায়ীদের সংযোগ স্থাপনে নিবিড়ভাবে কাজ করবে চেম্বার।

আলোকিত চট্টগ্রাম

যখনই ঘটনা, তখনই আপডেট পেতে, গ্রাহক হয়ে যান এখনই!