স্বামী-স্ত্রীর লাশ ঝুলছিল এক শাড়িতে, দোলনায় দুলছিল নিষ্পাপ শিশু

এক শাড়িতে ঝুলে আত্মহত্যা করেছে চট্টগ্রামের রাঙ্গুনিয়ার এক দম্পতি। লাশের পাশেই দোলনায় দুলছিল তাদের এক বছর বয়সের নিষ্পাপ শিশু।

শুক্রবার (১৩ আগস্ট) রাত ৮টায় এ ঘটনা ঘটে। এদিন রাত ১০টায় লাশ দুটি উদ্ধার করেন রাঙ্গুনিয়া থানা পুলিশ। কী কারণে আত্মহত্যা এ ব্যাপারে তাৎক্ষণিকভাবে কিছুই জানা যায়নি।

আরও পড়ুন: চট্টগ্রামের ‘ইকোনমিক জোনে’ এবার পুরুষের লাশ

নিহতরা হলেন- রাঙ্গুনিয়া উপজেলার লালানগর ইউনিয়নের ৩ নম্বর ওয়ার্ডের কুরকুমাইকুল গ্রামের মো. শাহ আলমের ছেলে প্রবাসফেরত মো. ইসমাঈল হোসেন (২৭) ও তার স্ত্রী রুমা আকতার (২০)।

জানা যায়, উপজেলার লালানগর ইউনিয়নের কুরকুমাই গ্রামের শাহ আলমের ছেলে মো. ইসমাঈলের সঙ্গে চার বছর আগে রাঙ্গুনিয়া পৌরসভার ৫ নম্বর ওয়ার্ডের উত্তর ঘাটচেক এলাকার মো. জামাল উদ্দিনের মেয়ে রুমা আকতারের বিয়ে হয়। বিয়ের পাঁচ মাসের মাথায় ইসমাঈল হোসেন কাতার পাড়ি জমান। তাদের ঘরে এক বছর বয়সের শিশুসন্তান রয়েছে। গত ১০ আগস্ট ইসমাঈল কাতার থেকে দেশে ফেরেন।

ইসমাঈলের বাবা শাহ আলম জানান, শুক্রবার জুমার নামাজ পড়ে ঘরে এসে দুপুরে খাওয়ার পর স্বামী-স্ত্রী তাদের রুমে যায়। সন্ধ্যা পর্যন্ত তারা ঘর থেকে বের না হওয়ায় বাড়ির অন্য সদস্যরা তাদের ডাকাডাকি করতে থাকেন।

একপর্যায়ে ঘরের দরজা ভেঙে ভেতর প্রবেশ করে পরিবারের সদস্যরা দেখতে পান দু’জনই ঘরের ছাদের কুঠির (বিম) সঙ্গে এক শাড়িতে ঝুলছে। পরে স্থানীয়রা বিষয়টি থানায় জানালে পুলিশ এসে রাত প্রায় ১০টায় দু’জনের ঝুলন্ত লাশ উদ্ধার করে।

আরও পড়ুন: ‘মৃত্যু’ শুনেই স্ত্রীর লাশ হাসপাতালে ফেলে পালালো যুবক

এ বিষয়ে রাঙ্গুনিয়া সার্কেলের এএসপি শামীম আনোয়ার বলেন, শুক্রবার দিনগত রাত ১০টার দিকে নিজেদের ঘরের ছাদের এক শাড়িতে ঝুলে স্বামী ও স্ত্রী দুইজনই আত্মহত্যা করেন। পুলিশ খবর পেয়ে ঘটনাস্থলে গিয়ে দুজনের ঝুলন্ত লাশ উদ্ধার করে। পরে সুরতহাল প্রতিবেদন তৈরির পর লাশ দুটি ময়নাতদন্তের জন্য চট্টগ্রাম মেডিকেল কলেজ হাসপাতালের মর্গে পাঠানো হয়েছে।

তিনি আরও বলেন, লাশের ময়নাতদন্ত প্রতিবেদন তৈরির পর পরবর্তী পদক্ষেপ নেওয়া হবে। এ ঘটনায় একটি অপমৃত্যু মামলা দায়ের করা হবে।

মতিন/আরবি

যখনই ঘটনা, তখনই আপডেট পেতে, গ্রাহক হয়ে যান এখনই!