স্বাধীনতা দিবসে যান চলাচলে সিএমপির নতুন নির্দেশনা

আগামীকাল ২৬ মার্চ মহান স্বাধীনতা ও জাতীয় দিবসে যানবাহন চলাচলে নির্দেশনা দিয়েছে চট্টগ্রাম মেট্রোপলিটন পুলিশের (সিএমপি) ট্রাফিক দক্ষিণ বিভাগ।

শনিবার (২৫ মার্চ) সিএমপির অতিরিক্ত উপপুলিশ কমিশনার (জনসংযোগ) স্পিনা রানী প্রামাণিক এক বিজ্ঞপ্তিতে এ তথ্য জানান।

এতে বলা হয়, আগামী ২৬ মার্চ মহান স্বাধীনতা ও জাতীয় দিবস যথাযথভাবে উদযাপনে সরকারিভাবে চট্টগ্রাম মিউনিসিপ্যাল মডেল স্কুল অ্যান্ড কলেজ মাঠে স্থাপিত অস্থায়ী স্মৃতিসৌধে পুষ্পস্তবক অর্পণ অনুষ্ঠানের আয়োজন করা হয়েছে।

অনুষ্ঠানটি সুন্দর ও সুশৃঙ্খলভাবে উদযাপনে সিএমপির ট্রাফিক-দক্ষিণ বিভাগ বেশকিছু নির্দেশনা প্রদান করেছে। এসব নির্দেশনা অনুসরণের জন্য সর্বসাধারণকে বিশেষভাবে অনুরোধ করা যাচ্ছে।

নির্দেশনায় রয়েছে, ২৬ মার্চ ভোর ৫টা থেকে নগরের তিনপুল থেকে আমতল, আমতল থেকে নিউমার্কেট এবং নিউমার্কেট থেকে আমতল রোডে সব যানবাহন চলাচল বন্ধ থাকবে। তিনপুল মোড় থেকে শিক্ষা অফিস (রাইফেল ক্লাব) হয়ে আমতল পর্যন্ত একমুখী যান চলাচল অব্যাহত থাকবে। নিউমার্কেট, আমতল ও তিনপুল মোড়ে রোড ব্লক স্থাপন করে যানবাহনসমূহ ডাইভারশন দেওয়া হবে।

স্মৃতিসৌধে শ্রদ্ধা নিবেদন করতে আসা গুরুত্বপূর্ণ ব্যক্তিবর্গ ও সরকারি উচ্চপদস্থ কর্মকর্তারা ডিসি হিল-বোস ব্রাদার্স (পুলিশ প্লাজা) হয়ে এসে রাইফেল ক্লাব ও আমতল মোড় ড্রপিং জোন হিসেবে ব্যবহার করবেন।

পরে প্রধান পার্কিং স্থান হিসেবে রাইফেল ক্লাব মাঠে গাড়ি পার্কিং করবেন। এছাড়া অন্য দিক থেকে আসা গাড়িসমূহ নিজ নিজ সুবিধা অনুযায়ী নিউমার্কেট ও তিনপুল মোড় ড্রপিং জোন হিসেবে ব্যবহার করতে পারবেন। সংযুক্ত রুট ম্যাপে প্রদর্শিত পার্কিং স্থানে গাড়ি রাখা যাবে।

অনুষ্ঠানস্থলে আসা গুরুত্বপূর্ণ ব্যক্তিবর্গ ও সরকারি কর্মকর্তারা আমতল থেকে পায়ে হেঁটে স্মৃতিসৌধে (চট্টগ্রাম মিউনিসিপ্যাল মডেল স্কুল অ্যান্ড কলেজ) এসে পুষ্পস্তবক অর্পণ করে আবার আমতল মোড়ে গিয়ে গাড়িতে উঠে জুবিলী রোড হয়ে নিজ নিজ গন্তব্যে যাবেন। অন্যান্য ব্যক্তিবর্গ প্রত্যাবর্তনকালে স্ব স্ব গাড়ির পার্কিংস্থলে গিয়ে যানবাহন চলাচলের জন্য উন্মুক্ত সুবিধাজনক সড়ক ব্যবহার করবেন।

মহান স্বাধীনতা ও জাতীয় দিবসের অনুষ্ঠান সুষ্ঠু, সুন্দর ও সুশৃঙ্খলভাবে উদযাপনের জন্য নগরবাসীসহ সংশ্লিষ্ট সবার সহযোগিতা প্রত্যাশা করেছে সিএমপি।

এনইউএস/আরবি

যখনই ঘটনা, তখনই আপডেট পেতে, গ্রাহক হয়ে যান এখনই!