স্কুলে ঢুকে কিরিচ দিয়ে কোপাল ৮ ছাত্রকে

চকরিয়ায় একটি স্কুলের শ্রেণিকক্ষে ঢুকে শিক্ষার্থীদের মারধর ও কুপিয়ে জখম করেছে একদল বখাটে। হামলায় স্কুলের এসএসসি পরীক্ষার্থীসহ আট শিক্ষার্থী আহত হন।

বুধবার (২৭ জুলাই) সকাল সাড়ে ১১টার দিকে উপজেলার পশ্চিম বড় ভেওলা ইউনিয়নের দরবেশকাটা উচ্চ বিদ্যালয়ে এ ঘটনা ঘটে।

আহতরা হলো- এসএসসি পরীক্ষার্থী রহমত উল্লাহ, শাকিব উদ্দিন ও রকিব। তবে বাকি পাঁচজনের নাম জানা যায়নি।

আরও পড়ুন: স্কুলে যাওয়ার পথেই লাশ ছাত্রী, প্রতিবাদে ৩ ঘণ্টা রাস্তা অবরোধ

এদিকে হামলার ঘটনার প্রতিবাদে স্কুলের শিক্ষার্থীরা আজ (বৃহস্পতিবার) সকাল ১১টা থেকে দুপুর ২টা পর্যন্ত তিন ঘণ্টা চকরিয়া-মহেশখালী সড়কে টায়ার জ্বালিয়ে অবরোধ করে। এতে যান চলাচল বন্ধ হয়ে তৈরি হয় যানজট। পরে খবর পেয়ে স্থানীয় প্রশাসন ও পুলিশের আশ্বাসে রাস্তা থেকে সরে যায় শিক্ষার্থীরা।

এ বিষয়ে বিদ্যালয়ের প্রধান শিক্ষক আকবর হোছাইন বলেন, বুধবার মাতামুহুরী সাংগঠনিক উপজেলা আওয়ামী লীগের ত্রি-বার্ষিক সম্মেলন অনুষ্ঠিত হয়। সম্মেলনে যাওয়ার জন্য বিদ্যালয়ের বেশকিছু শিক্ষার্থীদের পাঠাতে বলেন আওয়ামী লীগের কয়েকজন নেতা। পরে ওইদিন সকালে আমাদের বিদ্যালয় থেকে শতাধিক শিক্ষার্থী সম্মেলনে যাওয়ার পর তাদের আবার ফেরত পাঠানো হয়।

তিনি আরও বলেন, ওইসময় শিক্ষার্থীরা বিদ্যালয়ে চলে আসার সময় একদল বখাটে যুবক তাদের নানা ধরনের খারাপ মন্তব্য করে। এসময় শিক্ষার্থী ও বখাটেদের মধ্যে তর্কবিতর্ক হয়। পরে বিদ্যালয়ের শিক্ষকরা মীমাংসা করে দেন। এ ঘটনার জের ধরে বুধবার সকাল সাড়ে ১১টার দিকে দরবেশকাটার ১ নম্বর ওয়ার্ডের সাইদুল, রিয়াজ উদ্দিন, আনিছ, আবছার, শরফ উল্লাহ, জয়নাল আবেদিন ও করিম হোছাইনের নেতৃত্বে একদল বখাটে দা-কিরিচ নিয়ে বিদ্যালয়ের শ্রেণিকক্ষে ঢুকে শিক্ষার্থীদের জখম করে পালিয়ে যায়।

এদিকে এ ঘটনার পর শিক্ষার্থীরা আজ (বৃহস্পতিবার) সকাল ১১টা থেকে দুপুর ২টা পর্যন্ত সড়ক অবরোধ করে টায়ার জ্বালিয়ে প্রতিবাদ জানায়। পরে চকরিয়া উপজেলা সহকারী কমিশনার (ভুমি) রাহাত উজ্ জামান ও থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) চন্দন কুমার চক্রবর্তীর নেতৃত্বে পুলিশ ঘটনাস্থলে আসে। তাদের আশ্বাসে সড়ক অবরোধ তুলে নেয় শিক্ষার্থীরা।

এ বিষয়ে মাতামুহুরী উপজেলা আওয়ামী লীগের নবনির্বাচিত সভাপতি ও পশ্চিম বড় ভেওলা ইউনিয়ন পরিষদে চেয়ারম্যান সিরাজুল ইসলাম চৌধুরী বাবলার মুঠোফোনে একাধিকবার যোগাযোগ করেও সংযোগ পাওয়া যায়নি।

আরও পড়ুন: স্কুলের ছাদ থেকে বল আনতে গিয়ে ছাত্র ফিরল লাশ হয়ে

যোগাযোগ করা হলে চকরিয়া থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) চন্দন কুমার চক্রবর্তী আলোকিত চট্টগ্রামকে বলেন, বুধবার স্থানীয় কিছু বখাটে দরবেশকাটা উচ্চ বিদ্যালয়ের শিক্ষার্থীদের ওপর হামলা করে। এ ঘটনার প্রতিবাদে সড়ক অবরোধ করে শিক্ষার্থীরা। পরে এসিল্যান্ডসহ আমি গিয়ে সড়ক থেকে শিক্ষার্থীদের বিদ্যালয়ে পাঠায়।

তিনি আরও বলেন, হামলার ঘটনার সঙ্গে জড়িতদের আইনের আওতায় আনা হবে। জড়িতদের শনাক্তে তদন্ত চলছে।

এমকেডি/আরবি

যখনই ঘটনা, তখনই আপডেট পেতে, গ্রাহক হয়ে যান এখনই!