সিনেমা হলে ‘চন্দ্রাবতী কথা’

বাংলাদেশের প্রথম নারী কবি চন্দ্রাবতীকে নিয়ে সরকারি অনুদানে নির্মিত চলচ্চিত্র ‘চন্দ্রাবতী কথা’ মুক্তি পেয়েছে। শুক্রবার (১৫ অক্টোবর) ৪টি প্রেক্ষাগৃহে মুক্তি দেয়া হয় সিনেমাটি।

মলুয়া, দস্যু কেনারামের পালা এবং রামায়ণ চন্দ্রাবতীর অন্যতম সৃষ্টি। তবে তাঁর সৃষ্টির চেয়ে বেশি নাটকীয় এবং বিয়োগান্তক তাঁর নিজের জীবন। ষোড়শ শতকের অসম্ভব প্রতিভাবান ও সংগ্রামী এই নারীকে নিয়ে নির্মিত হয়েছে পূর্ণদৈর্ঘ্য এই সিনেমাটি।

সরকারি অনুদানপ্রাপ্ত ম্যানগ্রোভ পিকচারস ও বেঙ্গল ক্রিয়েসন্সের প্রযোজনায় ‘চন্দ্রাবতী কথা’র কেন্দ্রীয় চরিত্রে অভিনয় করেছেন মডেল ও অভিনেত্রী দোয়েল ম্যাশ। আর চন্দ্রাবতীর প্রেমিক জয়ানন্দের চরিত্রে অভিনয় করেছেন চট্টগ্রামের ছেলে ইমতিয়াজ বর্ষণ।

আরও পড়ুন: পুরস্কার পেল ‘মানুষ’—চট্টগ্রামের ছেলের গল্প নিয়ে হবে সিনেমা

এছাড়া জয়ন্ত চট্টোপাধ্যায়, মিতা রহমান, গাজী রাকায়েত, আরমান পারভেজ মুরাদ, কাজী নওশাবা আহমেদ, জয়িতা মহলানবিশকেও দেখা যাবে বিভিন্ন চরিত্রে।

চলচ্চিত্রটির নির্মাতা রাশেদ চৌধুরী জানান, চন্দ্রাবতীর জন্মস্থান কিশোরগঞ্জে সিনেমাটির পুরো শুট করা হয়েছে। গ্রামের সাধারণ মানুষরাও অভিনয় করেছেন। তিনি বলেন, অসম্ভব প্রতিভাবান ও সংগ্রামী নারী চন্দ্রাবতীর সারা জীবনের একটি গল্প। তাই এর পরিধিও বড়। চন্দ্রাবতীর জীবনী দেখানোর সঙ্গে সঙ্গে সিনেমাতে ওই সময়ের সামাজিক বিভিন্ন প্রেক্ষাপট, ঘটনা এবং পারফরম্যান্স স্টাইলও উঠে এসেছে।

এক বিজ্ঞপ্তিতে জানানো হয়েছে, রাজধানীর স্টার সিনেপ্লেক্স (বসুন্ধরা সিটি), স্টার সিনেপ্লেক্স (সীমান্ত স্কয়ার), যমুনা ব্লকবাস্টার সিনেমাস, সিনেস্কোপে (নারায়ণগঞ্জ) মুক্তি পেয়েছে সিনেমাটি।

সেন্সর বোর্ডে জমা দেওয়ার পর সেন্সর বোর্ড সিনেমাটি আটকে রাখে এক বছরেরও অধিক সময়। শেষ পর্যন্ত চলতি বছরের ফেব্রুয়ারি মাসে কোন ধরনের কর্তন ছাড়াই সেন্সর ছাড়পত্র পায় ‘চন্দ্রাবতী কথা’।

এসি

যখনই ঘটনা, তখনই আপডেট পেতে, গ্রাহক হয়ে যান এখনই!