সিটি করপোরেশনে মাস্তানি—২৫০০ কোটি টাকার প্রকল্প পরিচালককে মারল ঠিকাদাররা

কাজ না পেয়ে কয়েকজন ঠিকাদার চট্টগ্রাম সিটি করপোরেশনের (চসিক) প্রকল্প পরিচালক মো. গোলাম ইয়াজদানীর ওপর হামলা চালিয়েছে। এ সময় উচ্ছৃঙ্খল ঠিকাদাররা তাঁকে কিল-ঘুষি মারতে থাকে। ভেঙে চুরমার করে দেয় তাঁর কক্ষের টেবিলের আয়না ও নামফলক।

রোববার (২৯ জানুয়ারি) বিকেল ৪টার দিকে নগরের টাইগারপাসে চসিকের অস্থায়ী কার্যালয়ের চারতলায় এ ঘটনা ঘটে।

সংশ্লিষ্ট সূত্রে জানা গেছে, প্রকল্পের কাজ না পেয়ে কয়েকজন ঠিকাদার এ ঘটনা ঘটিয়েছে। মেয়র রেজাউল করিম শুধু ঠিকাদার সাহাবউদ্দিনের নাম উল্লেখ করলেও ঘটনার সঙ্গে জড়িত রয়েছেন হাবিব, সুভাষসহ আরও কয়েকজন ঠিকাদার। হামলায় ঘটনায় জড়িতদের চিহ্নিত করার কাজ চলছে।

ঘটনার বিষয়ে জানতে চাইলে গোলাম ইয়াজদানী আলোকিত চট্টগ্রামকে বলেন, আন্দরকিল্লার নগরভবনে সাধারণ সভা শেষে বিকেলে টাইগারপাস কার্যালয়ে আসি। অফিসের কক্ষে বসার পরই অনুমতি ছাড়া ২০ থেকে ২৫ জন ঠিকাদার ঢুকে পড়েন। এসময় কথা বলার একপর্যায়ে তারা অতর্কিতভাবে হামলা শুরু করেন।

তিনি বলেন, ঠিকাদাররা উপর্যুপরি আমাকে কিলঘুষি মারেন। তাদের কাছ থেকে রক্ষা করতে এসে অফিস সহকারী তিলক দে মারধরের শিকার হন। প্রায় ১০ মিনিটের মতো হামলা চালিয়ে তারা অফিসের টেবিল ও কক্ষের বাইরে থাকা নামফলক ভেঙে ফেলে।

যোগাযোগ করা হলে চসিক মেয়রের একান্ত সচিব মু. আবুল হাশেম আলোকিত চট্টগ্রামকে বলেন, কয়েকজন ঠিকাদার আমাদের প্রকল্প পরিচালকের দপ্তরে হামলা করেছেন। এ সময় প্রকল্প পরিচালকের নামফলক, টেবিলের কাঁচ ভেঙে ফেলা হয়। পুলিশ ঘটনাস্থল পরিদর্শন করেছেন। এ ঘটনায় আইনি পদক্ষেপ গ্রহণের প্রক্রিয়া চলছে।

আরও পড়ুন: রাহুর কবলে সিটি করপোরেশনের জন্মনিবন্ধন সার্ভার, ইপিজেডের দোকানে টাকায় মেলে সনদ

এদিকে চসিক মেয়র এম রেজউল করিম বলেন, স্বচ্ছতার মাধ্যমে সিটি করপোরেশনের টেন্ডার প্রক্রিয়া চলছে। কিন্তু তারা ভেবেছে বিভিন্নভাবে কাজ ভাগিয়ে নেওয়ার সুযোগ রয়েছে। কাজ ভাগিয়ে নিতে না পেরে তারা এমন ঘটনা ঘটিয়েছে। সাহাবউদ্দিন নামে একজন ঠিকাদারকে চিহ্নিত করা হয়েছে। এর আগে তারা অন্যান্য ডিপার্টমেন্টেও হামলা চালিয়েছে। এছাড়া এলজিইডিতেও তারা এমন কাণ্ড ঘটিয়েছে। সেখানে তাদের ব্ল্যাক লিস্টেড করা হয়েছে। সিসিটিভি ফুটেজ পর্যালোচনা করে এ ঘটনায় আইনি ব্যবস্থা গ্রহণ করা হবে।

যোগাযোগ করা হলে খুলশী থানার অফিসার ইনচার্জ (ওসি) সন্তোষ কুমার চাকমা বলেন, ঘটনাস্থলে পুলিশের টিম গেছে। বিষয়টি খতিয়ে দেখা হচ্ছে। জড়িতদের চিহ্নিত করে তাদের বিরুদ্ধে আইনি ব্যবস্থা নেওয়া হবে।

প্রসঙ্গত, চসিকের আওতায় বিমানবন্দর সড়কসহ বিভিন্ন সড়কের উন্নয়ন ও গুরুত্বপূর্ণ অবকাঠামোগত উন্নয়নে আড়াই হাজার কোটি টাকার প্রকল্প হাতে নেওয়া। এতে পরিচালক হিসেবে গত বছরের ১৪ আগস্ট মো. গোলাম ইয়াজদানীকে নিয়োগ দেয় স্থানীয় সরকার বিভাগ। তিনি স্থানীয় সরকার প্রকৌশল অধিদপ্তরের নির্বাহী প্রকৌশলী।

আরএস/আরবি

যখনই ঘটনা, তখনই আপডেট পেতে, গ্রাহক হয়ে যান এখনই!