সাতকানিয়ায় দুস্থদের আস্থা ওসমান আলী

চারিদিকে খাদ্যসামগ্রীর স্তূপ। প্যাকেটভর্তি এসব খাদ্যসামগ্রী ট্রাকে করে পৌঁছে দেওয়া হচ্ছে সাতকানিয়াজুড়ে। আর যখন এখানকার ছয় ইউনিয়নের দুস্থদের কাছে এসব খাদ্যসামগ্রী পৌঁছে তখন ঈদউপহার হিসেবে থাকে নগদ টাকাও!

এভাবেই সাতকানিয়ার দুস্থদের আস্থায় পরিণত হয়েছেন ওসমান আলী। পেশায় ব্যবসায়ী এই সমাজসেবক ঈদের আগে পাঁচ হাজার মানুষের ঘরে পৌঁছে দিয়েছেন ২০ কেজি করে নানা পদের খাদ্যসামগ্রী ও টাকা।

‘দানবীর’ হিসেবে আলাদা খ্যাতি রয়েছে উত্তর সাতকানিয়া সাংগঠনিক উপজেলা আওয়ামী যুবলীগের সাধারণ সম্পাদকের দায়িত্ব থাকা ওসমান আলীর। কেঁওচিয়া ইউনিয়ন পরিষদের আওয়ামী লীগ মনোনীত চেয়ারম্যান প্রার্থীও ছিলেন তিনি। তবে সহায়তার হাত তিনি সীমাবদ্ধ রাখেননি শুধু নিজ ইউনিয়নেই। কালিয়াইশ, ধর্মপুর, খাগরিয়া, বাজালিয়া, পুরানগড়সহ সাতকানিয়াজুড়েই গেছে তাঁর এ মানবিক সহায়তা।

ওসমান আলী বলেন, আল্লাহ আমাকে যেটুকু সামর্থ্য দিয়েছেন তার সবটুকুই দিয়ে আমি দুঃখী মানুষের  সেবা করার ইচ্ছে রাখি। জাতির পিতার আদর্শই হচ্ছে দুঃখী মানুষের মুখে হাসি ফোটানো। জননেত্রী শেখ হাসিনার বিশ্বস্ত কর্মী হিসেবে আমজনতার সুখ-দুঃখের সঙ্গী হিসেবেই আমি রাজনীতি করি।

তিনি বলেন, গত বছর করোনায়ও কর্মহীন ১০ হাজার মানুষের ঘরে খাদ্যসামগ্রী পৌঁছে দিয়েছি। সাতকানিয়া ও দক্ষিণ চট্টগ্রামের আওয়ামী লীগ, যুবলীগ ও ছাত্রলীগের যেসব নেতাকর্মী আর্থিকভাবে কষ্টে আছে বড় ভাই হিসেবে তাদের পাশেও দাঁড়িয়েছি। এবারও পাঁচ হাজার ঘরে খাদ্যসামগ্রী পাঠিয়েছি। আগামীতেও অব্যাহত থাকবে আমার সহযোগিতা।

উল্লেখ্য, চট্টগ্রাম প্রেসক্লাবের আজীবন সদস্য ওসমান আলী সাতকানিয়ার কেরানীহাট মা-শিশু জেনারেল হাসপাতাল পরিচালনা পর্ষদের চেয়ারম্যান হিসেবেও দায়িত্ব পালন করছেন।

আলোকিত চট্টগ্রাম

যখনই ঘটনা, তখনই আপডেট পেতে, গ্রাহক হয়ে যান এখনই!