মোটরসাইকেলের বহর নিয়ে সাংবাদিকের ঘরে হামলা, হাতেনাতে আটক ৩ জন জেলে

রাউজানে সাংবাদিক আরফাত হোসাইনের বাসায় হামলার ঘটনায় গ্রেপ্তার তিন যুবককে কারাগারে পাঠানো হয়েছে।

সোমবার (১৬ মে) দুপুর আড়াইটায় গ্রেপ্তারদের আদালতের মাধ্যমে কারাগারে পাঠানো হয় বলে জানান রাউজান থানার ওসি আবদুল্লাহ আল হারুন।

রোববার (১৫ মে) রাত সাড়ে ৯টায় উপজেলা সদর ইউনিয়নের ৫ নম্বর ওয়ার্ডের পশ্চিম রাউজান (মাঝিপাড়া) গ্রামে সাংবাদিক আরফাত হোসাইনের ঘরে হামলার ঘটনা ঘটে। এ ঘটনার পর ১৬ জনের নাম উল্লেখ করে এবং ৭/৮ জনকে অজ্ঞাত আসামি থানায় মামলা করেন ভুক্তভোগী সাংবাদিক।

আরও পড়ুন: চকরিয়ায় চাঁদা না পেয়ে দিনদুপুরে সাংবাদিকের ঘরে হানা, মারধর

গ্রেপ্তাররা হলেন- রাউজান পৌরসভার ৮ নম্বর ওর্য়াডের সাপলঙ্গা এলাকার মাগন হাজীর বাড়ির মৃত আহম্মদ মোতালেবের ছেলে রবিউল হোসেন প্রকাশ মাসুম (২২), পৌরসভার ৫ নম্বর ওয়ার্ডের সুলতানপুর নাঈম মুন্সির বাড়ির আবদুর রউফের ছেলে আহম্মদ রহমান আরিফ (২১) এবং পৌরসভার ৭ নম্বর ওয়ার্ডের শাহনগর শরিফ বাড়ির মো. জামাল উদ্দীন শরীফের ছেলে মো. ইমতিয়াজ জামান শরিফ প্রকাশ রাব্বি (২২)।

সাংবাদিক আরফাত হোসাইন জাতীয় দৈনিক আজকের পত্রিকার রাউজান প্রতিনিধি ও রাউজান প্রেসক্লাবের নির্বাহী সদস্য।

হামলার বিষয়ে সাংবাদিক আরফাত হোসাইন জানান, একটি সংবাদের সূত্র ধরে রোববার (১৫ মে) রাতে হঠাৎ ১০/১২টি মোটরসাইকেল করে এসে আমার বাসায় হামলা চালায় সন্ত্রাসীরা। আমি তাৎক্ষনিক পুলিশ, চেয়ারম্যান ও প্রেসক্লাবে ফোন করে বিষয়টি জানাই। এসময় পুলিশ দ্রুত ঘটনাস্থল এসে তিনজনকে আটক এবং চারটি মোটরসাইকেল জব্দ করে।

আরও পড়ুন: কখনো সাংবাদিক, কখনো তান্ত্রিক—কখনো মানবাধিকার কর্মী সেই ইব্রাহিম ধরা

জানতে চাইলে রাউজান থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা আবদুল্লাহ আল হারুন আলোকিত চট্টগ্রামকে বলেন, খবর পেয়ে ঘটনাস্থলে গিয়ে হাতেনাতে তিনজনকে আটক করা হয়। এ ঘটনায় ১৬ জনের নাম উল্লেখসহ ৭/৮ জনকে অজ্ঞাত আসামি করে থানায় মামলা করা হয়েছে। আটক তিনজনকে (আজ) সোমবার দুপুরে আদালতের মাধ্যমে কারাগারে পাঠানো হয়েছে। বাকিদের ধরতে অভিযান চলছে।

এদিকে সাংবাদিক আরফাত হোসাইনের ওপর হামলার ঘটনায় তীব্র নিন্দা জানিয়ে জড়িতদের দৃষ্টান্তমুলক শাস্তির দাবি জানিয়েছে রাউজান প্রেসক্লাব।

শফি/আরবি

যখনই ঘটনা, তখনই আপডেট পেতে, গ্রাহক হয়ে যান এখনই!