সন্তানরা প্রকৃত শিক্ষিত হলেই বঙ্গবন্ধুর স্বপ্নের সোনার বাংলা হবে : ইমদাদুল হক মিলন

দৈনিক কালের কণ্ঠের প্রধান সম্পাদক ও কথাসাহিত্যক ইমদাদুল হক মিলন বলেছেন, বাংলাদেশের মুক্তিযুদ্ধ কোনো গল্প নয়, এটা ঘটনা। মুক্তিযুদ্ধের মতো জনযুদ্ধের মাধ্যমে এই দেশ স্বাধীন হয়েছে। বহু ত্যাগের বিনিময়ে অর্জিত এই দেশ সেদিন বঙ্গবন্ধুর স্বপ্নের সোনার বাংলা হয়ে উঠবে যেদিন দেশের সন্তানেরা প্রকৃত শিক্ষায় শিক্ষিত হয়ে উঠবে।

শনিবার (১৭ ডিসেম্বর) দুপুরে হাটহাজারীতে গুণীজন সংবর্ধনা, চিত্রাঙ্কন প্রতিযোগিতা ও পুরস্কার বিতরণ অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন। শিকারপুরের ইডেন নূর ইংলিশ স্কুলে এ আয়োজন করে।

ইমদাদুল হক মিলন বলেন, সুশিক্ষিত জাতি গঠনে মা-বাবা ও পরিবারের ভূমিকাই বেশি গুরুত্বপূর্ণ। তিনি সন্তানদের দেশ, মুক্তিযুদ্ধ ও মুক্তিযুদ্ধের গৌরবের ইতিহাস জানানোর জন্য অভিভাবকদের প্রতি আহ্বান জানান।

আরও পড়ুন: সরকারের উদ্যোগে এখন গরীবের সন্তানরাও উচ্চশিক্ষার সুযোগ পাচ্ছে : আ জ ম নাছির

ইডেন নূর ইংলিশ স্কুলের চেয়ারম্যান মো. খালেদ মাহমুদের সভাপতিত্বে অনুষ্ঠানে প্রধান বক্তা ছিলেন চট্টগ্রাম জেলা পরিষদ চেয়ারম্যান এমএ সালাম।

বক্তব্য রাখেন সংবর্ধিত অতিথি বেগম রোকেয়া পদকপ্রাপ্ত ও মানবাধিকার নেত্রী অ্যাডভোকেট কামরুন্নাহার বেগম, প্রথম বাংলাদেশি হিসেবে এভারেস্টের ‘আমা দাব্লাম’ পর্বতারোহী ডা. বাবর আলী, হাটহাজারী উপজেলা চেয়ারম্যান রাশেদুল ইসলাম এবং ইডেন নূর ইংলিশ স্কুলের উপাধ্যক্ষ মো. ইয়াছিন সেলিম।

অনুষ্ঠানে স্বাগত বক্তব্য দেন ইডেন নূর ইংলিশ স্কুলের অধ্যক্ষ মাহনূর তাছনীম।

প্রধান বক্তার বক্তব্যে এমএ সালাম বলেন, আজকের শিশুদের সুনাগরিক হিসেবে গড়ে তুলতে হলে মুক্তিযুদ্ধ ও সততা সম্পর্কে পরিবার থেকে শিক্ষা দিতে হবে এবং নৈতিকতার শিক্ষা দিতে হবে।

এর আগে চিত্রাংকন ও কুইজ প্রতিযোগিতায় চট্টগ্রামের বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠানের তিন শতাধিক শিক্ষার্থী অংশ নেয়। পরে বিজয়ীদের হাতে পুরস্কার তুলে দেন অতিথিরা।

সিএম/আরবি

যখনই ঘটনা, তখনই আপডেট পেতে, গ্রাহক হয়ে যান এখনই!