শিবিরের হঠাৎ ঝটিকা মিছিল, একা পেয়ে পেটাল ছাত্রলীগ নেতাকে

মিরসরাইয়ে একা পেয়ে সাবেক ছাত্রলীগ নেতার ওপর হামলা চালিয়েছে ছাত্রশিবির।

মঙ্গলবার (২৪ জানুয়ারি) সকালে উপজেলার ঠাকুরদীঘি বাজার এলাকায় শিবিরের ঝটিকা মিছিল থেকে এ হামলা চালানো হয়। আহত আনিস রিফাত দুর্গাপুর ইউনিয়ন ছাত্রলীগের সাবেক সভাপতি। তাঁকে মিরসরাই উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে (মাস্তান নগর হাসপাতাল) ভর্তি করা হয়েছে।

এদিকে হামলার পরপরই স্থানীয়রা তাদের ধাওয়া করে। এ সময় হামলাকারীদের একজনকে ধরে তারা পুলিশে দেয়। অপরদিকে হামলার ঘটনায় বিক্ষোভ মিছিল করেছে আওয়ামী লীগ, যুবলীগ ও ছাত্রলীগ।

পুলিশ ও প্রত্যক্ষদর্শীরা জানায়, মঙ্গলবার সকালে একটি বাস থেকে হঠাৎ নামে শিবিরের ৪০-৫০ জনের একটি দল। এরপর তারা ঠাকুরদীঘি বাজারে ঝটিকা মিছিল শুরু করে। এসময় আনিস রিফাতের ওপর হামলা চালায় শিবিরকর্মীরা। পরে স্থানীয় লোকজন ধাওয়া করে আসিবুল হাসান নামের এক শিবিরকর্মীকে ধরে পুলিশের হাতে তুলে দেয়।

আরও পড়ুন: কলকাতার হাসপাতালে পড়ে আছে চট্টগ্রামের দুর্ধর্ষ শিবির ক্যাডার ম্যাক্সনের লাশ

উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের জরুরি বিভাগের দায়িত্বরত চিকিৎসক তন্ময় জামশেদ বলেন, আনিস রিফাত নামে সাবেক এক ছাত্রলীগ নেতা হামলায় আহত হয়ে আজ সকালে হাসপাতালে ভর্তি হয়েছেন। তার হাতে এবং মাথায় আঘাত লেগেছে।

যোগাযোগ করা হলে জোরারগঞ্জ থানার অফিসার ইনচার্জ (ওসি) জাহিদ হোসেন আলোকিত চট্টগ্রামকে বলেন, ঝটিকা মিছিল থেকে হামলার ঘটনায় উপজেলার ওয়াহেদপুর ইউনিয়নের খাজুরিয়া গ্রামের নূর ইসলামের ছেলে আসিবুল হাসানকে আটক করা হয়েছে। তাকে জিজ্ঞাসাবাদ করে বাকিদের ব্যাপারে তথ্য নেওয়ার চেষ্টা চলছে এবং মামলা দায়েরের প্রস্তুতি নেওয়া হচ্ছে।

এদিকে এ ঘটনার প্রতিবাদে বিকেলে বিক্ষোভ সমাবেশ হয়। এতে বক্তব্য রাখেন দুর্গাপুর ইউনিয়ন আওয়ামী লীগ সভাপতি ফরিদ আহম্মদ আরজু, সাধারণ সম্পাদক নাজিম উদ্দিন রুবেল, উপজেলা যুবলীগের সাধারণ সম্পাদক ইব্রাহীম খলিল ভূইয়া, দুর্গাপুর ইউনিয়ন যুবলীগ সভাপতি সলিম উল্লাহ, সাধারণ সম্পাদক ফেরদৌস খান, উপজেলা ছাত্রলীগের আহ্বায়ক মাসুদ কমির রানা, যুগ্ম আহ্বায়ক আরিফুর রহমান ও জাফর ইকবাল নাহিদ।

এএ/আলোকিত চট্টগ্রাম

যখনই ঘটনা, তখনই আপডেট পেতে, গ্রাহক হয়ে যান এখনই!