আফগান বধ—বড় জয়ে ওডিআই সুপার লীগের শীর্ষে বাংলাদেশ

৩০৭ রানের বিশাল লক্ষ্য টপকাতে পারেনি আফগানিস্তান। ফলে চট্টগ্রামে এক ম্যাচ হাতে রেখেই সিরিজ জিতে নিয়েছে বাংলাদেশ। শুধু সিরিজই নয়, এই জয়ের মধ্যদিয়ে ওডিআই সুপার লীগে ইংল্যান্ডকে হটিয়ে শীর্ষস্থান দখল করে নিল লাল-সবুজের বাংলাদেশ।

শুক্রবার (২৫ ফেব্রুয়ারি) চট্টগ্রামের জহুর আহমদ চৌধুরী স্টেডিয়ামে সফরকারীদের ৮৮ রানের বিশাল ব্যবধানে হারিয়েছে স্বাগতিকরা। টসে জিতে প্রথমে ব্যাট করতে নেমে লিটন দাশ ও মুশফিকুর রহিমের রেকর্ড জুটিতে ৪ উইকেটে ৩০৬ রান তুলে তামিম ইকবালের দল।

১২৬ বলে ১৩৬ রানের দুর্দান্ত ইনিংস খেলেন লিটন। ওয়ানডে ম্যাচে এটি তাঁর পঞ্চম শতক। তাঁকে যোগ্য সঙ্গ দেন ৯৩ বলে ৮৬ রানের ঝলমলে ইনিংস খেলা মুশফিকুর রহিম।

আরও পড়ুন: নিউজিল্যান্ডে বাংলাদেশের সোনালি দিন

৩০৭ রানের পাহাড়সম টার্গেটে ব্যাট করতে নেমে ৪৫.১ ওভারে ২১৮ রানে অলআউট হয়ে যায় আফগানিস্তান। ৮৮ রানের বিশাল জয় পায় বাংলাদেশ।

আফগানদের পক্ষে সর্বোচ্চ ৫৪ রান করেন নাজিবউল্লাহ জাদরান। এছাড়া রহমত শাহ ৫২, মোহাম্মদ নবি ৩২, রশিদ খান ২৯ রান করেন। বাকিদের মধ্যে আর কেউ দুই অঙ্কের ঘরে পৌঁছাতে পারেননি।

বাংলাদেশি বোলারদের মধ্যে সর্বোচ্চ ২টি করে উইকেট নিয়েছেন তাসকিন আহমেদ ও সাকিব আল হাসান। এর মধ্যে তাসকিন ১০ ওভার বল করে মাত্র ৩১ রান খরচায় উইকেট দুটি নেন। আর সাকিব খরচ করেন ৩৮ রান।

এছাড়া মুস্তাফিজুর রহমান, শরিফুল ইসলাম, মেহেদী হাসান মিরাজ, মাহমুদউল্লাহ রিয়াদ ও আফিফ হোসেন নিয়েছেন একটি করে উইকেট।

এসি

যখনই ঘটনা, তখনই আপডেট পেতে, গ্রাহক হয়ে যান এখনই!