অভিযানের খবরে পালিয়ে গেল অর্ধ লক্ষাধিক ফুট বালু ফেলে

লোহাগাড়ায় ৫৩ হাজার ৫০০ ঘনফুট বালু জব্দ ও তিনটি মেশিন নিষ্ক্রিয় করেছেন ভ্রাম্যমাণ আদালত। তবে অভিযানের আগেই পালিয়ে যায় বালু উত্তোলনকারীরা।

মঙ্গলবার (৭জুন) সকাল সাড়ে ১১টা থেকে বিকাল সাড়ে ৪টা পর্যন্ত উপজেলার চুনতি ইউনিয়নের সাতগড় ছড়া , লাম্বাশিয়া ছড়া ও কাশেমের দোকান এলাকায় অবৈধ বালু মহালে এ অভিযান চালানো হয়। অভিযানে নেতৃত্ব দেন লোহাগাড়া উপজেলা সহকারী কমিশনার (ভূমি) ও এক্সিকিউটিভ ম্যাজিস্ট্রেট মো. শাহজাহান।

আরও পড়ুন: লোহাগাড়ায় বালু—মেশিন ফেলে পালাল অভিযানের খবর পেয়ে

উপজেলা প্রশাসন সূত্রে জানা যায়, উপজেলার চুনতি ইউনিয়নের সাতগড় ছড়া, লাম্বাশিয়া ছড়া ও কাশেমের দোকান এলাকায় একটি মহল অবৈধভাবে বালু উত্তোলন করে আসছিল। খবর পেয়ে অভিযান চালায় উপজেলা প্রশাসন। তবে অভিযানের আগেই বালু উত্তোলনকারীরা পালিয়ে যায়। 

এ বিষয়ে উপজেলা সহকারী কমিশনার (ভূমি) ও এক্সিকিউটিভ ম্যাজিস্ট্রেট মো. শাহজাহান জানান, আইন অমান্য করে অবৈধভাবে বালু উত্তোলনের অভিযোগে চুনতি ইউনিয়নের সাতগড় ছড়া, লাম্বাশিয়া ছড়া ও কাশেমের দোকান এলাকায় অভিযান পরিচালনা করে প্রায় ৫৩ হাজার ৫০০ ঘনফুট বালু জব্দ করে লাল পতাকা টাঙিয়ে দেওয়া হয়েছে এবং ৪টি মেশিন নিষ্ক্রিয় করা হয়েছে। তবে অভিযানের আগেই বালু উত্তোলনকারীরা গা ঢাকা দেয়।

অভিযানে ভূমি অফিসের কর্মকর্তা-কর্মচারী ও লোহাগাড়া থানা পুলিশ সহায়তা করেন। 

সাত্তার/আরবি

যখনই ঘটনা, তখনই আপডেট পেতে, গ্রাহক হয়ে যান এখনই!