রোহিঙ্গা প্রত্যাবাসনে জোরালো ভূমিকা রাখায় খুন করা হয় মুহিবুল্লাহকে

আলোচিত রোহিঙ্গা নেতা মুহিবুল্লাহ হত্যা মামলার সাক্ষ্যগ্রহণ শুরু হয়েছে।

সোমবার (৩১ অক্টোবর) বেলা সাড়ে ১২টার দিকে কক্সবাজারের অতিরিক্ত দায়রা জজ আবদুল্লাহ আল মামুনের আদালতে সাক্ষ্যগ্রহণ শুরু হয়। এসময় মামলার বাদী ও সাক্ষী মুহিব্বুল্লাহর ছোট ভাই হাবিবউল্লাহ সাক্ষ্য দেন।

বিষয়টি নিশ্চিত করে কক্সবাজার জেলা ও দায়রা জজ আদালতের পাবলিক প্রসিকিউটর (পিপি) ফরিদুল আলম বলেন, বাদি ও নিহতের ভাইয়ের সাক্ষ্য প্রদানের মধ্যদিয়ে গুরুত্বপূর্ণ এই মামলার সাক্ষ্যগ্রহণ শুরু হলো।

আরও পড়ুন : রোহিঙ্গা নেতা মুহিবুল্লাহ হত্যা—চার্জশিটে ২৯, কারাগারে ১৫

তিনি বলেন, আগামীকাল মঙ্গলবার একই আদালতে আরও ৩ জনকে সাক্ষীর জন্য আনা হবে। এর আগে গত ১১ অক্টোবর সাক্ষ্যগ্রহণের প্রথম দিন সাক্ষীরা আদালতে হাজির না হওয়ায় আজ সোমবার (৩১ অক্টোবর) সময় ধার্য করেছিলেন জেলা ও দায়রা জজ মো. ইসমাইল।

তিনি আরও বলেন, আলোচিত রোহিঙ্গা নেতা মুহিবুল্লাহ হত্যা মামলায় কক্সবাজার জেলা কারাগার থেকে মামলার ১৪ আসামিকে আদালতে আনা হয়। তাদের উপস্থিতিতে নেওয়া হয় সাক্ষ্যগ্রহণ।

মামলার বাদী আদালতে জানান, মিয়ানমার থেকে বাস্ত্যুচুত হয়ে বাংলাদেশে আশ্রিত রোহিঙ্গাদের নিজ দেশে প্রত্যাবাসনের জন্য জোরালোভাবে ভূমিকা পালন করায় সন্ত্রাসীদের এক গ্রুপ পরিকল্পিতভাবে তার ভাইকে হত্যা করেছে। রোহিঙ্গারা যাতে দ্রুত তাদের দেশে ফিরে যেতে পারে এজন্য তিনি ক্যাম্পে ক্যাম্পে আন্দোলন শুরু করেন। রোহিঙ্গাদের দ্রুত স্বদেশে ফেরত পাঠাতে বাংলাদেশ সরকারের কর্মকর্তা এবং আন্তর্জাতিক সম্প্রদায়ের কাছেও নানা দাবি তুলেছিলেন তিনি।

বিডি/আরবি

যখনই ঘটনা, তখনই আপডেট পেতে, গ্রাহক হয়ে যান এখনই!