রোহিঙ্গা ক্যাম্পে আমেরিকার সামরিক বাহিনীর অস্ত্র!

কক্সবাজারের উখিয়া বালুখালী রোহিঙ্গা ক্যাম্প থেকে আমেরিকার তৈরি একটি অত্যাধুনিক এম-১৬ রাইফেল ও ৪৯১ পিস বুলেট উদ্ধার করেছে আর্মড পুলিশ ব্যাটালিয়ন (এপিবিএন)। এম-১৬ রাইফেল আমেরিকা সামরিক বাহিনী ব্যবহার করে থাকে।

বৃহস্পতিবার (১৬ জুন) রাতে রোহিঙ্গা সন্ত্রাসীদের সঙ্গে গোলাগুলির পর এসব উদ্ধার করা হয়। পরে অভিযান চালিয়ে ক্যাম্প-১৫ থেকে মো. হোসন (৩০) ও জাহেদ হোসেন (৩০) নামে দুজনকে আটক করা হয়।

অভিযানে নেতৃত্ব দেওয়া ৮-এপিবিএন এর অধিনায়ক এসপি শিহাব কায়সার খান বলেন, গোয়েন্দা তথ্যের ভিক্তিতে বৃহস্পতিবার রাত ১০টার দিকে বালুখালী রোহিঙ্গা ক্যাম্পের ব্লক-এম/১৭, ক্যাম্প ১৮-এ বিশেষ অভিযান চালানো হয়। এসময় পুলিশের সঙ্গে সন্ত্রাসীদের গোলাগুলির ঘটনা ঘটে।

আরও পড়ুন: হঠাৎ বন্ধ হয়ে গেল এসএসসি পরীক্ষা

একপর্যায়ে একটি ব্যাগ ফেলে পালিয়ে যায় সন্ত্রাসীরা। ব্যাগের ভেতরে এ অস্ত্র ও বুলেটগুলো পাওয়া যায়। জড়িতদের ধরতে অভিযান অব্যাহত রয়েছে বলে জানান পুলিশের এ কর্মকর্তা।

প্রসঙ্গত, গত এক সাপ্তাহে রোহিঙ্গা ক্যাম্পেের এক মাঝিসহ অন্তত ৩ জন খুন হয়েছেন। এছাড়া হামলা ও পাল্টা হামলায় গুরুতর আহত হয়েছেন অনেকেই।

তবে আইনশৃঙ্খলা বাহিনী বলছে, ক্যাম্পে যেকোনো নাশকতা ও অপ্রীতিকর পরিস্থিতি এড়াতে কাজ করছে তারা। অভিযানের পাশাপাশি গোয়েন্দা নজরদারিও বাড়ানো হয়েছে।

শরীফ/এসআই

যখনই ঘটনা, তখনই আপডেট পেতে, গ্রাহক হয়ে যান এখনই!