রোগী হত্যার অভিযোগ স্যান্ডর ডায়ালাইসিসের বিরুদ্ধে

স্যান্ডর ডায়ালাইসিস সার্ভিসেস বাংলাদেশ প্রাইভেট লিমিটেডের বিরুদ্ধে সাফিয়া খানম (৬০) নামে এক রোগীকে হত্যার অভিযোগ এনেছে পরিবারের সদস্যরা। এছাড়া সেখানকার কর্তব্যরত ডাক্তার রেহনুমা ও নার্স-টেকনিশিয়ানদের রোগীর প্রতি দুর্ব্যবহার ও অবহেলার অভিযোগ আনা হয়েছে।

বুধবার (১৫ জুন) দুপুরে চট্টগ্রাম প্রেস ক্লাবের এস রহমান হলে পরিবারের সদস্যদের উপস্থিতিতে সংবাদ সম্মেলনে এ অভিযোগ আনা হয়।

সংবাদ সম্মেলনে সুফিয়ার স্বামী এমএ মাসুদ ও ছেলে সাংবাদিক তানভীর আহমেদ ৫ জুন রাতের ঘটনার বর্ণনা দেন। ডায়ালাইসিস করানোর জন্য সাফিয়া খানমকে ডায়ালাইসিস কেন্দ্রে নিয়ে যাওয়ার পর স্যান্ডর ডাক্তার রেহনুমার অবহেলা, নার্স-টেকনিশিয়ানের  দুর্বব্যহার এবং রোগীকে কীভাবে মৃত্যুর দিকে ঠেলে দেওয়া হয়েছে সেই তথ্য তুলে ধরা হয়।

এ সময় রোগীর পরিবার এই মৃত্যুকে হত্যাকাণ্ড হিসেবে অবহিত করেন এবং এজন্য ‘স্যান্ডর কর্তৃপক্ষ এবং ডাক্তার রেহনুমার’ বিরুদ্ধে কঠোর আইনগত ব্যবস্থা নেওয়ার দাবি জানান।

এদিকে স্যান্ডর সঙ্গে চট্টগ্রাম মেডিকেল কলেজ (চমেক) হাসপাতাল কর্তৃপক্ষের চুক্তি বাতিল করার দাবি জানান এমএ মাসুদ। তিনি এই ডায়ালাইসিস কেন্দ্রটি চমেক হাসপাতালের কিডনি বিভাগের নিয়ন্ত্রণে নেওয়ার আহ্বান জানান। একইসঙ্গে স্যান্ড থেকে ১০ কোটি টাকা ক্ষতিপূরণ আদায়ের মাধ্যমে সে টাকা কিডনি রোগীদের কল্যাণে ব্যয় করারও দাবি জানান তিনি।

সংবাদ সম্মেলনের একপর্যায়ে স্বজনরা কান্নায় ভেঙে পড়েন। তাঁরা প্রধানমন্ত্রী, স্বাস্থ্যমন্ত্রী, ডিজি হেলথ, পুলিশের মহাপরিদর্শক, বাংলাদেশ মেডিকেল অ্যাসোসিয়েশন (বিএমএ), স্বাধীনতা চিকিৎসক পরিষদ (স্বাচিপ), চট্টগ্রাম জেলা সিভিল সার্জনসহ সংশ্লিষ্ট সবার কাছে এ ঘটনায় জড়িতদের বিরুদ্ধে কঠোর ব্যবস্থা নেওয়ার দাবি জানান।

মোস্তফা/এসআই

যখনই ঘটনা, তখনই আপডেট পেতে, গ্রাহক হয়ে যান এখনই!