রাঙ্গুনিয়ায় পুলিশের জালে যুবদল নেতা, অস্ত্রসহ ধরা আসামি

রাঙ্গুনিয়ায় যুবদল নেতা মো. শাহজাহান সিকদার (৪২) ও কায়কোবাদ মঞ্জু (৪২) নামে পরোয়ানাভুক্ত এক আসামিকে গ্রেপ্তার করেছে পুলিশ।

শনিবার (১১ মার্চ) রাতে উপজেলার শিলক ইউনিয়ন থেকে শাহজাহানকে এবং সরফভাটা ইউনিয়নের মীরেরখিল বাজার থেকে মঞ্জুকে গ্রেপ্তার করা হয়। এসময় মঞ্জুর তার কাছ থেকে একটি একনলা বন্দুক ও ৬ রাউন্ড কার্তুজ উদ্ধার করা হয়।

গ্রেপ্তার শাহজাহান সিকদার উপজেলার শিলক ইউনিয়নের ১ নম্বর ওয়ার্ডের রাজাপাড়া গ্রামের জালাল উদ্দিনের ছেলে। তিনি দক্ষিণ রাঙ্গুনিয়া যুবদলের আহ্বায়ক। অপরদিকে কায়কোবাদ মঞ্জু সরফভাটা ইউনিয়নের ১ নম্বর ওয়ার্ডের মীরেরখিল গ্রামের ছমদ মেম্বারের বাড়ির অছি আহমদের ছেলে। তার বিরুদ্ধে হত্যা, অস্ত্রসহ একাধিক মামলা রয়েছে।

আরও পড়ুন: রাঙ্গুনিয়ায় ফসলি জমির মাটি কেটে ধরা খেল ইউপি সদস্য

এ বিষয়ে দক্ষিণ রাঙ্গুনিয়া থানার ইনচার্জ ওসি ওবায়দুল ইসলাম আলোকিত চট্টগ্রামকে বলেন, শুক্রবার রাতে মীরেরখিল বাজার থেকে মঞ্জুকে এবং শিলক ইউনিয়ন থেকে শাহজাহানকে গ্রেপ্তার করা হয়। মঞ্জুর কাছ থেকে ১টি দেশীয় একনলা বন্দুক ও ৬ রাউন্ড কার্তুজ উদ্ধার করা হয়েছে। তার বিরুদ্ধে হত্যা, অস্ত্রসহ একাধিক মামলা রয়েছে। আজ দুপুরে তাদের আদালতের মাধ্যমে কারাগারে পাঠানো হয়েছে।

এদিকে দক্ষিণ রাঙ্গুনিয়া যুবদলের আহ্বায়ক শাহজাহান সিকদারকে গ্রেপ্তারের ঘটনায় তীব্র নিন্দা ও প্রতিবাদ জানিয়েছেন রাঙ্গুনিয়া উপজেলা যুবদলের আহ্বায়ক সেকান্দর আলি, সদস্য সচিব মো. লোকমান, পৌর যুবদলের আহ্বায়ক জামাল উদ্দিন ও সদস্য সচিব মো. মুহসিন।

এক বিবৃতিতে তারা বলেন, মামলা, হামলা ও গ্রেপ্তার করে যুবদল নেতাকর্মীদের দমানো যাবে না। অবিলম্বে শাহজাহান সিকদারসহ সারাদেশে গ্রেপ্তার যুবদলের নেতাকর্মীদের মুক্তির দাবি জানান তারা।

এমএম/আরবি

যখনই ঘটনা, তখনই আপডেট পেতে, গ্রাহক হয়ে যান এখনই!