ফাতেমা জোহরা বেগম ‘রত্নগর্ভা মা’—মাহতাব উদ্দিন চৌধুরী

চট্টগ্রাম মহানগর আওয়ামী লীগের ভারপ্রাপ্ত সভাপতি মাহতাব উদ্দিন চৌধুরী বলেছেন, আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ও সাবেক মেয়র আ জ ম নাছির উদ্দীনের মা ফাতেমা জোহরা বেগম একজন রত্নগর্ভা। ১৯৭২ সালে তিনি স্বামীকে হারানোর পর একাই সংসারের হাল ধরেছেন। ছেলে-মেয়েদের মানুষের মতো মানুষ করেছেন। তার সন্তানেরা আজ সবাই নিজ নিজ অবস্থানে প্রতিষ্ঠিত। ত্যাগ-তিতিক্ষা আর জীবনযুদ্ধে জয়ী এই মহিয়সী নারী আমাদের বাঙালি পরিবারতন্ত্রের এক অনন্য উদাহরণ।

রোববার (১৩ ফেব্রুয়ারি) দুপুরে ওয়াসা সম্মেলন কক্ষে শোকসভায় তিনি এসব কথা বলেন। ফাতেমা জোহরা বেগমের মাগফিরাত কামনায় এ আয়োজন করে চট্টগ্রাম ওয়াসা শ্রমিক-কর্মচারী ইউনিয়ন। এছাড়া কোরআন খতম ও দোয়া মাহফিলেরও আয়োজন করা হয়।

আরও পড়ুন: ‘সিআরবিতে হাসপাতাল’—প্রধানমন্ত্রীর সিদ্ধান্তেই অটল থাকবেন মাহতাব

মাহতাব উদ্দিন চৌধুরী বলেন, মরহুমা ফাতেমা জোহরা বেগমের এক সন্তান বর্তমানে চিটাগাং কো অপারেটিভ হাউজিং সোসাইটির সভাপতি। আ জ ম নাছির উদ্দীন চট্টগ্রাম সিটি করপোরেশনের মেয়রের দায়িত্ব পালন করেছেন। বর্তমানে তিনি মহানগর আওয়ামী লীগের সাধারণ সম্পাদকের গুরুত্বপূর্ণ দায়িত্ব পালন করছেন। এক সন্তান চট্টগ্রাম উন্নয়ন কর্তৃপক্ষের নির্বাহী প্রকৌশলী। আরেক সন্তান জিইসির মুখ্য পদে রয়েছেন। ছোট সন্তান মার্কিন যুক্তরাষ্ট্রের একজন সফল ব্যবসায়ী।

ওয়াসা সিবিএ সভাপতি এনায়েত উল্লাহর সভাপতিত্বে সভায় বক্তব্য রাখেন মহানগর আওয়ামী লীগের সহসভাপতি নঈম উদ্দিন আহমেদ, উপদেষ্টা শফর আলী, কাউন্সিলর গিয়াস উদ্দিন, ওয়াসা শ্রমিক কর্মচারী লীগের সাধারণ সম্পাদক তাজুল ইসলাম, যুগ্ম সাধারণ সম্পাদক মো. শাহাজাহান, সহসভাপতি মীর লোকমান, সহসাধারণ সম্পাদক খোরশেদ আলম, সাংগঠনিক সম্পাদক মো. রুহুল আমিন, অর্থ সম্পাদক ইলিয়াস, প্রচার সম্পাদক এসকান্দর, দপ্তর সম্পাদক অরুণ ঘোষ, আপ্যায়ন সম্পাদক ফজলুল কাদের, ক্রীড়া সম্পাদক মাহবুব, আনোয়ার, মহরম, ফরহাদ রেজোয়ান, জাকারিয়া, কামরুল, শহিদুল ইসলাম খান ও শিবাঙ্কর।

আলোকিত চট্টগ্রাম

যখনই ঘটনা, তখনই আপডেট পেতে, গ্রাহক হয়ে যান এখনই!