যৌন নিপীড়ন—জরিমানার টাকা না নেওয়ার ‘কসম’ খেলেন ইউপি মেম্বার, পার পাবে না সেই পাষণ্ড

মিরসরাইয়ে মাদরাসার শিশু শিক্ষার্থীকে (৬) যৌন নিপীড়নের ঘটনায় মামলা হয়েছে। মিরাজ উদ্দিন খানকে (৬৫) প্রধান আসামি করে নারী ও শিশু নির্যাতন আইনে মামলা করেছে ভুক্তভোগীর পরিবার।

সোমবার (২১ নভেম্বর) দুপুরে মিরসরাই থানায় ভিকটিমের মা বাদী হয়ে এ মামলা করেন।

এর আগে আজ সকালে দৈনিক আলোকিত চট্টগ্রামে ‘শিশুর যৌন নিপীড়নের টাকায় মেরামত হবে সরকারি রাস্তা!’ শিরোনামে সংবাদ প্রকাশ হয়।

জানা যায়, গত শনিবার (১৯ নভেম্বর) মাদরাসার ক্লাসের বিরতির সময় কলম কিনতে দোকানে যান ওই শিশু। এ সময় বৃদ্ধ মিরাজ উদ্দিন ওই শিক্ষার্থীকে দোকানের ভেতর নিয়ে জোরপূর্বক যৌন নীপিড়নের চেষ্টা করেন।

আরও পড়ুন: শিশুর যৌন নিপীড়নের টাকায় মেরামত হবে সরকারি রাস্তা!

স্থানীয়রা জানায়, পরিবারের লোকজন বিষয়টি স্থানীয় ইউপি সদস্য ইউসুফ হারুনকে জানালে তিনি তার অনুসারীদের নিয়ে সালিশ করেন। সালিশে ৩০ হাজার টাকা জরিমানা করে ঘটনাটি ধামাচাপা দেওয়ার চেষ্টা করেন। পরে এ ঘটনা স্থানীয় সাংবাদিকরা প্রশাসনকে জানায়। এরপর থানা পুলিশ নির্যাতিত পরিবার ও স্থানীয়দের সঙ্গে যোগাযোগ করে। সবশেষে নির্যাতিত শিশুর মায়ের কাছ থেকে লিখিত অভিযোগ পেয়ে মামলা নেয় থানা পুলিশ।

এ বিষয়ে জানতে চাইলে খৈয়াছড়া ইউনিয়নের ২ নম্বর ওয়ার্ডের সদস্য (মেম্বার) ইউসুফ হারুন আলোকিত চট্টগ্রামকে বলেন, কসম করে বলছি জরিমানার টাকা নেওয়া হয়নি। শুধু তাকে ভয় দেখানোর জন্য বলা হয়েছিল।

অপরদিকে মিরসরাই থানার অফিসার ইনচার্জ (ওসি) কবির হোসেন বলেন, শিশু শিক্ষার্থীকে একাধিকবার যৌন নিপীড়নের অভিযোগ পাওয়া গেছে। এ ঘটনায় মামলা করা হয়েছে। অভিযুক্ত মিরাজ উদ্দিন খানকে দ্রুত আইনের আওতায় আনা হবে।

যোগাযোগ করা হলে মিরসরাই উপজেলা নির্বাহী কর্মকর্তা মিনহাজুর রহমান আলোকিত চট্টগ্রামকে বলেন, ইউপি মেম্বারসহ কয়েকজন আজ দুপুরে আমার সঙ্গে দেখা করে বিষয়টি ব্যাখ্যা করতে চেয়েছেন। কিন্তু আমি তাদের কোনো কথা শুনতে রাজি হইনি।

এএ/আরবি

যখনই ঘটনা, তখনই আপডেট পেতে, গ্রাহক হয়ে যান এখনই!