যৌতুক চেয়ে স্ত্রীকে মেরে রক্তাক্ত, থানায় গেল স্বামীর বিরুদ্ধে অভিযোগ

কক্সবাজারের পেকুয়ায় হাছিনা বেগম (২৫) নামের এক গৃহবধূ নির্যাতনের শিকার হয়েছেন। যৌতুকের দাবিতে তাকে মেরে গুরুতর আহত করেন স্বামী বেলাল উদ্দিন।

এ ঘটনায় মঙ্গলবার (৩ আগস্ট) দুপুরে ওই গৃহবধূ বেলালের বিরুদ্ধে পেকুয়া থানায় লিখিত অভিযোগ দায়ের করেন।

বেলাল রাজাখালী ইউনিয়নের মাঝির পাড়া গ্রামের নুরুল আলমের ছেলে।

অভিযোগ সূত্রে জানা যায়, বাঁশখালী উপজেলার ছনুয়া ইউনিয়নের মধুখালী গ্রামের মৃত মোজাফফর আহমদের মেয়ে হাছিনা বেগমের সঙ্গে ২০১২ সালে বিয়ে হয় বেলালের। কিছুদিন বেশ ভালো কাটলেও পরে শুরু হয় নির্যাতন। যৌতুকের জন্য প্রায়সময় বেলাল মারধর করতো হাছিনাকে। এরপর বেলাল পরকীয়া জড়িয়ে পড়ে। এ সময় সে বিয়েতে দেওয়া আড়াই ভরি স্বর্ণালঙ্কার আত্মসাৎ করে ফেলে। পরকীয়ায় বাধা দিলে হাছিনার ওপর নির্যাতন আরো বেড়ে যায়। এ নিয়ে বেশ কয়েকবার সালিশ-বিচার হলেও বিষয়টি সুরাহা হয়নি। সোমবার মধ্যরাতে এক লাখ টাকা চেয়ে হাছিনাকে মারধর করে বেলাল। এতে তার চোখ ও কপালে মারাত্মক জখম হয়।

মারধরের এক পর্যায়ে বেলাল গলায় ফাঁস দিয়ে হাছিনাকে হত্যাচেষ্টা করে বলে অভিযোগে উল্লেখ করা হয়।

বেলাল ও হাছিনার সংসারে সাত ও তিন বছর বয়সী দুটি ছেলে সন্তান রয়েছে।

হাছিনা বেগম বলেন, মারধরের সময় চিৎকারে প্রতিবেশীরা এগিয়ে এসে আমাকে উদ্ধার করে। নয়তো সে আমাকে জানে মেরে ফেলত। পরে আত্মীয়স্বজনরা এসে আমাকে পেকুয়া উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে নিয়ে যায়।

এ ব্যাপারে পেকুয়া থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) সাইফুর রহমান বলেন, গৃহবধূ হাছিনা বেগমের লিখিত অভিযোগ পেয়েছি। বিষয়টি গুরুত্ব সহকারে তদন্ত করে প্রয়োজনীয় আইনি পদক্ষেপ নেওয়া হবে।

মুকুল/ডিসি

যখনই ঘটনা, তখনই আপডেট পেতে, গ্রাহক হয়ে যান এখনই!