চট্টগ্রামে এমপি’র মালিকানা মার্কেটের ১৫ তলা থেকে পড়ে যুবক লাশ, নিরাপত্তা বেষ্টনী নেই

নগরের লালখানবাজারে এমপি আফসারুল আমিনের মালিকানাধীন আমিন সেন্টারের পেছনে নির্মাণাধীন ১৫ তলা ভবন থেকে পড়ে ‘লাশ’ হয়েছেন মো. আরিফ (২৫) নামে এক শ্রমিক।

শনিবার (১৫ অক্টোবর) বিকেল সোয়া ৫টার দিকে এ দুর্ঘটনা ঘটে। নিহত আরিফ খাগড়াছড়ির বাসিন্দা। তিনি নগরের বড়পোল এলাকায় বসবাস করতেন।

বিষয়টি নিশ্চিত করেছেন খুলশী থানার অফিসার ইনচার্জ (ওসি) সন্তোষ কুমার চাকমা।

আরও পড়ুন: পাহাড়ের ভেতর ঝুলছিল বাঁশখালীর নিখোঁজ যুবকের লাশ

নাম প্রকাশে অনিচ্ছুক নিহত আরিফের এক সহকর্মী আলোকিত চট্টগ্রামকে বলেন, চোখের সামনেই পড়ে যায় আরিফ। দৈনিক ৫০০ টাকা বেতনে বড়পোল থেকে এসে সে নিয়মিত কাজ করতো। আজ (শনিবার) কাজ শেষ করে ১৫ তলার রেলিং পার হয়ে সানসেডে নামতেই পা পিছলে আমিন সেন্টারের ছাদে পড়ে মুহূর্তেই মারা যায়। আমরা প্রতিদিন ঝুঁকি নিয়ে এখানে কাজ করি। মূলত নিরাপত্তা বেষ্টনী না থাকায় সে পড়ে গেছে।

অন্য এক শ্রমিক বলেন, কাজ সেরে হাত-মুখ ধুয়ে নামার সময় পা পিছলে পড়ে যায় আরিফ।

ভবন থেকে কীভাবে নিচে পড়ে গেল জানতে চাইলে তিনি বলেন, ১৫ তলা থেকে নামার জন্য একটি ছোট সানশেডের সঙ্গে লাগোয়া সিঁড়ি রয়েছে। সেই সিঁড়ি দিয়েই নিচে নামতে হয়। সানশেড থেকে অসাবধানতাবশত পা পিছলে গেলে পড়ে যাবে ভবনের একেবারে বাইরে। যদি সানশেডের সঙ্গে ২ থেকে ৩ ফুটের একটি রেলিং করা থাকত তাহলে আরিফের আজ এমন পরিণতি হতো না। কর্তৃপক্ষের গাফেলতির কারণে আরিফের মৃত্যু হয়েছে- এমনটাই দাবি করেন তিনি।

যোগাযোগ করা হলে খুলশী থানার এসআই মঈনুল হাফিজ আলোকিত চট্টগ্রামকে বলেন, আজ (শনিবার) সন্ধ্যা সোয়া ৫টায় আমিন সেন্টারের পেছনের নির্মানাধীন ভবন থেকে পড়ে এক শ্রমিকের মৃত্যু হয়। সংবাদ পেয়ে ঘটনাস্থলে গিয়ে নিহতে লাশ উদ্ধার করে চট্টগ্রাম মেডিকেল কলেজ হাসপাতালের মর্গে পাঠিয়েছি। ময়নাতদন্ত ও আইনি প্রক্রিয়া শেষে মরদেহ স্বজনের কাছে হস্তান্তর করা হবে।

আরএস/আরবি

যখনই ঘটনা, তখনই আপডেট পেতে, গ্রাহক হয়ে যান এখনই!